ডেস্ক রিপোর্টঃ আগামী ২০২০-২১ সালে সরকার ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি-লিট) উপাধি দেওয়া হবে। সোমবার (১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) দিবসে বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে আয়োজিত উদ্বোধনী ভাষণে একথা জানান উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

এসময় উপাচার্য তার ভাষণে আরও জানান, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় একইসূত্রে গাঁথা। উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি ঢাবির বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের প্রোক্টরসহ ঊধ্বর্তন শিক্ষক ও কর্মকর্তারা।

এছাড়া টিএসসিতে আয়োজন করা হয়েছে, ‘গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ’ শিরোনামে আলোচনা অনুষ্ঠানের। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন শিক্ষাবিদ ও গবেষক সিরাজুল ইসলাম চৌধুরী।

ঢাবি দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়া সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী নিজ নিজ কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে- কেক কাটা, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, মিষ্টি বিতরণ।

পিবিএ/বাখ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে