আবু হানিফ জাকারিয়া, রংপুর থেকেঃ ব্র‍্যাক শিক্ষা উন্নয়ন কার্যক্রমের আওতায় ‘ইনোভেশন ফর ইমপ্রুভিং আরলি গ্রেড রিডিং প্রোগ্রাম’ সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে পঠন দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবে ০৪ নভেম্বর ২০১৮ রোববার রংপুর মহানগরের পূর্ব গিলাবারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বইপড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত আয়োজনে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ২০ জন করে প্রতিযোগীর মধ্যে এই পঠন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতি শ্রেণি থেকে ১ম, ২য়, ৩য় স্থান অধিকারীদের তিনটি করে বই এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে ব্র‍্যাকের পক্ষ থেকে ১ টি করে বই উপহার দেয়া হয়। এতে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের মধ্যে ব্যাপক উৎসাহ তৈরি হয়।

ব্র‍্যাক সারা বাংলাদেশে ১০০০এর অধিক বিদ্যালয়ে এই কার্যক্রম পরিচালনা করে এবং রংপুর সদরের ৪০টি স্কুলে এই প্রতিযোগিতার আয়োজন করছে। এই ৪০টি বিদ্যালয়ের অংশগ্রহণে ৫ই নভেম্বর উপজেলা শিক্ষা অফিসে বইমেলার আয়োজন করা হয়।
পূর্ব গিলাবারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বইপড়া প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন পার্শ্ববর্তী চাঁদেরহাট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আনিসুর রহমান এবং কবি, সম্পাদক ও সংবাদকর্মী আবু হানিফ জাকারিয়া।

এসময় স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শহীদুল ইসলাম, স্কুলের শিক্ষকবৃন্দ, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং ব্র‍্যাকের প্রোগ্রাম অফিসার মোঃ আব্দুল মজিদ ও শিউলি বানু উপস্থিত ছিলেন। স্কুলের প্রধান শিক্ষক খন্দকার রোকসেনা বেগম এর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও বিচারক গণ ছাত্রছাত্রীদের উদ্দেশ্য বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে