Whatsapp-for-PC_0

বিডি নীয়ালা নিউজ ( ১৭ ই জুলাই ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ  সমগ্র বিশ্বে সবচাইতে বেশি ব্যবহৃত  মেসেজিং সার্ভিসগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অন্যতম। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে প্রতিদিনই প্রায় কয়েক লক্ষ মানুষ একে অন্যের সাথে যোগাযোগ করে থাকে। ধরে নিচ্ছি, আপনি একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এবং কোনভাবে আপনার স্মার্টফোনটি আপনার কাছে সচল অবস্থায় নেই। নষ্ট হয়ে গিয়েছে বা হারিয়ে গিয়েছে। সেক্ষেত্রে আপনি নিশ্চয়ই আপনার অ্যাকাউন্টটি ইনঅ্যাক্সেসিবল করার জন্য ডিলেট করে দিতে চাইবেন? আর আজকে এজন্যেই আপনাদের সাথে শেয়ার করছি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলেট বা ডিস্যাবল করার দুটি চমৎকার পদ্ধতি। চলুন, শুরু করা যাক।

পদ্ধতি – ১

এই পদ্ধতিটি তাদের জন্য প্রযোজ্য যারা এই সেবাটি আর ব্যবহার করতে চান না। এর জন্য আপনাকে যা করতে হবে,

  • হোয়াটসঅ্যাপ অ্যাপলিকেশনটিতে গিয়ে Settings>Account>Delete my account এ ট্যাপ করুন।
  • এরপর নতুন উইন্ডো এলে আপনার অ্যাকশনটি কনফার্ম করার জন্য DELETE MY ACCOUNT অপশনটিতে ট্যাপ করুন।

ব্যাস, আপনার অ্যাকাউন্টটি মোছা হয়ে যাবে। তবে খেয়াল রাখবেন, আপনার অ্যাকাউন্টটি মুছে দেয়ার সাথে সাথে সেই অ্যাকাউন্টটির সাথে জড়িত সকল গ্রুপ এবং কনট্যাক্ট, মেসেজের হিস্ট্রি এবং গুগল ড্রাইভের ব্যাক-আপ ইত্যাদি তথ্য একেবারেই মুছে যাবে।

পদ্ধতি – ২ 

এই পদ্ধতিটি তাদের জন্য যাদের হয়ত ফোন হারিয়ে গিয়েছে বা নষ্ট হয়ে গিয়েছে। এরকম হলে আপনার অ্যাকাউন্টটি ডিস্যাবল করার জন্য আপনাকে সরাসরি হোয়াটসঅ্যাপে একটি ইমেইল পাঠাতে হবে। এজন্য ইমেইলে আপনাকে যা করতে হবে,

  • যে কোন একটি ইমেইল ক্লায়েন্ট (ইয়াহু, জিমেইল, আউটলুক) ব্যবহার করে support@whatsapp.com অ্যাড্রেসে একটি মেইল পাঠাতে হবে।
  • ইমেইলটির সাবজেক্ট হিসেবে লিখবেন, ‘Lost/Stolen: Please deactivate my account’
  • এরপর ইমেইলের বডিতে আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত সকল তথ্যাদি লিখবেন।
  • পাঠিয়ে দিন!

 

 

ব্যাস! আপনার ইমেইলটি পাঠানোর পর ওরা রিভিউ করলেই আপনার অ্যাকাউন্টটি ডিঅ্যাকটিভ করে দেয়া হবে। আপনি যদি পরবর্তী ৩০ দিনের মধ্যে অ্যাকাউন্টটি পুনরায় রিঅ্যাকটিভ না করে থাকেন তবে ৩০ দিন পর আপনার অ্যাকাউন্টটি পুরোপুরি মুছে যাবে।

 

priyo.com

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে