ডেস্ক রিপোর্টঃ জালিয়াতি করে অর্থ আত্মসাৎ মামলায় পূবালী ব্যাংকের সাবেক কর্মকর্তা মশিউল আলমকে ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত ৩-এর বিচারক সৈয়দ দিলজার হোসেন এ দণ্ডাদেশ দেন। আসামি মশিউল আলম আর.কে মিশন রোড পূবালী শাখার সাবেক কর্মকর্তা। আদালত পৃথক ২টি ধারায় এ দণ্ডাদেশ দেন।

রায়ে মশিউল আলমকে ১০ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে। দুর্নীতি দমন আইনে ৫ (২) ধারায় ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১ কোটি ৪৬ লাখ ৫১ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

তবে তার উভয় সাজা একত্রে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। জরিমানার ১ কোটি ৪৬ লাখ ৫১ হাজার টাকা ৯০ দিনের মধ্যে রাষ্ট্রের অনুকূলে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০১০ সালের ১৩ ফেব্র“য়ারি থেকে ২০১৩ সালের ৭ জুলাই পর্যন্ত জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ড্রাফট পে-অ্যাবল হিসাব থেকে ৮২টি এন্ট্রির মাধ্যমে টাকা প্রকৃত হিসাবে জমা না দিয়ে তার সঞ্চয়ী হিসাবে ১ কোটি ৪৮ লাখ ৬৩ হাজার ৯৯৯ টাকা ট্রান্সফার করেন এবং কিছু কিছু এন্ট্রি তার পরিচিত সঞ্চয়ী হিসাবে ট্রান্সফার করেন। ওই ঘটনায় ওই শাখার সহকারী জেনারেল ম্যানেজার ও ব্যবস্থাপক জহিরুল ইসলাম বাদী হয়ে ওয়ারী থানায় মামলা করেন।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে