160319151849_india_pakistan_world_t20_640x360_afp_nocredit

বিডি নীয়ালা নিউজ(20ই মার্চ১৬)-স্পোর্টস ডেস্কঃ ওয়ার্ল্ড টি২০তে আজ কোলকাতায় ইডেন গার্ডেনে এক বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে।

১৮ ওভারের ম্যাচে পাকিস্তান প্রথম ব্যাট করে ১১৮ রান করে, আর ভারত ১৫ ওভার ৫ বলে চারটি উইকেট হারিয়েই জয়ের জন্য দরকার ১১৯ রান তুলে নেয়।

ভারতের ইনিংসে প্রথমদিকে দ্রুত তিনটি উইকেট পড়ে গেলেও বিরাট কোহলির অর্ধশতক (৩৭ বলে ৫৫) এবং যুবরাজ সিংএর সাথে তার জুটি ভারতকে বেশ সহজেই জয় এনে দেয়।

বৃষ্টির কারণে বেশ খানিকটা দেরির পর ইডেন গার্ডেনে শুরু হয় ভারত আর পাকিস্তানের খেলা। টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত।

ইডেনের টার্নিং উইকেটে ভারতের বোলারদের স্পিন ও নিয়ন্ত্রিত লাইন লেংথের কারণে পাকিস্তানের ব্যাটসম্যানরা কখনোই স্বচ্ছন্দে রান তুলতে পারেন নি।

পাকিস্তানের ইনিংসে সর্বোচ্চ ২২ বলে ২৬ রান করেন। আহমেদ শেহজাদ করেন ২৫, আর উমর আকমল করেন ২২ রান।

যে কোন টুর্নামেন্টেই ভারত-পাকিস্তান ম্যাচকে মানা হয় ক্রিকেটের সবচেয়ে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলাগুলোর একটি বলে।

এই ম্যাচকে ঘিরে শুধু কোলকাতা শহরে নয়, সারা ভারত ও পাকিস্তানের ক্রিকেট ভক্তদের মধ্যে তীব্র উদ্দীপনা ও উত্তেজনার সৃষ্টি হয়েছিল।

এই ম্যাচ হবার কথা ছিল ধরমশালায়, তবে নিরাপত্তার কারণে তা স্থানান্তর করা হয় কোলকাতায় ইডেন গার্ডেনসে।

ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’র প্রথম ম্যাচে ভারত নিউজিল্যান্ডের কাছে পরাজিত হলেও দ্বিতীয়টিতে জিতলো। আর পাকিস্তান তাদের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে জয়ী হলেও দ্বিতীয়টিতে হেরে গেল।

ম্যাচের আগে ভারতীয় দলের পক্ষ থেকে এই ম্যাচকে ‘অ্যাশেজের চেয়েও বড়’ এবং ‘সীমান্ত যুদ্ধের সামিল’ বলে বর্ণনা করা হয়।

উল্টোদিকে পাকিস্তান দাবি করে আজকের ম্যাচের আগে যাবতীয় চাপ থাকবে ভারতের ওপর – কারণ তারাই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার মুখে দাঁড়িয়ে।

বিশ্বকাপে ভারত কখনও পাকিস্তানের কাছে হারেনি । শেষ পর্য়ন্ত এ রেকর্ড এবারও অক্ষুণ্ণ রেখেছে ভারত।

BBC

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে