মোঃ আমজাদ হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়ন বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনের মঞ্চস্থলে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময়পাঁচবিবি থানা পুলিশ ঘটনাস্থলে এসে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
শনিবার বিকেলে ধরঞ্জী ইউনিয়ন পরিষদ মাঠে এ ঘটনা ঘটে।

সম্মেলনে জেলা উপজেলাসহ বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত হন। সম্মেলন উদ্বোধনের সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনকালে বিএনপির পদ বঞ্চিত একটি গ্রুপ সম্মেলনের মঞ্চের পিছন থেকে একটি ককটেল নিক্ষেপ করে।

সেটি বিষ্ফোরিত হওয়া মাত্র আগত নেতাকর্মীরা আতংকিত হয়ে পড়ে। এসময় থানা ও ডিবি পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩টি ফাঁকা গুলি করে।

পরে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রনে আনে পুলিশ। এ ঘটনায় সম্মেলনস্থল থেকে বেশ কয়েকজন বিএনপির নেতাকর্মীকে আটক করে পুলিশ। পাঁচবিবি উপজেলা বিএনপির আহব্বায়ক সাইফুল ইসলাম ডালিম বলেন, আমরা সম্মেলন শুরু করার মুহুর্তে মঞ্চের পিছনে একটি ককটেল বিষ্ফোরণ হয়।

একারণে নেতাকর্মীরা ভয়ে দিগবিদিগ চলে যায়। তবে পরবর্তীতে পাড়ইল গ্রামে সংঘটিত হয়ে ইউনিয়ন বিএনপির আহব্বায়ক আব্দুল হাকিম মন্ডলকে সভাপতি হিসাবে ঘোষণা করেন বলেও তিনি জানান।

এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (পাঁচবিবি সার্কেল) ইশতিয়াক আলম ফাঁকা গুলি করার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএনপির একটি পদ বঞ্চিত গ্রুপ সম্মেলনে ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছিল। তবে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে