FB_IMG_1456658536539

বিডি নীয়ালা নিউজ(২৮ই ফেব্রুয়ারি১৬)-আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):  নীলফামারীর জেলা সদরেকে বাল্য বিয়ে,যৌতুক ও মাদকমুক্ত ঘোষনার প্রক্রিয়া শুরু হয়েছে। ধাপে ধাপে প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় গনসমাবেশের মাধ্যমে  বাল্য বিয়ে,যৌতুক ও মাকদমুক্ত ঘোষনা করা হবে।

এই ধারাবাহিকতার আলোকে  সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদকে বাল্যবিয়ে, যৌতুক ও মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উত্তর চওড়া স্কুল অ্যান্ড কলেজ চত্বরে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে “বাল্য বিয়েকে না বলি, মানসম্মত শিক্ষায় জীবন গড়ি” শীর্ষক গণসমাবেশে এ ঘোষণা দেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন।

FB_IMG_1456658523850

সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ল্যাম্ব আইএম পাওয়ার প্রকল্পের আওতায় সাংবাদিক তাহমিন ববীর সঞ্চালনায় গনসমাবেশে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান,নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, জেলার ভারপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা নুরননাহার শাহাজাদী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবিব।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চওড়াবড়গাছা স্কুল ও এন্ড কলেজের অধ্যক্ষ সহিদুল ইসলাম, কাঞ্চনপাড়া এফ,এ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হেনা মোঃ গোলাম ফেরদৌস, ল্যাম্ব প্রতিনিধি বোরহান শেখ, সদর উপজেলা স্যানিটারী কর্মকর্তা আল আমিন, কিশোর কিশোরী ফোরামের পক্ষে কালিদাস রায় ও আয়শা সিদ্দিকা।

FB_IMG_1456658530115

সদর ইউএনও সাবেত আলী জানান প্রক্রিয়া অনুযায়ী প্রথমে ইউনিয়নে ইউনিয়নে গণসমাবেশের মাধ্যমে ইউনিয়ন গুলোকে বাল্য বিয়ে,যৌতুক ও মাকদমুক্ত ঘোষনা করা হচ্ছে। এরপর সম্মিলিতভাবে আগামী এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যে গোটা সদর উপজেলাকে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বাল্য বিয়ে,যৌতুক ও মাকদমুক্ত ঘোষনা করবেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে