FB_IMG_1461594082810

বিডি নীয়ালা নিউজ(২৫ই এপ্রিল১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি):  স্নাতক (পাশ) ও সমপর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান কার্যক্রম বাস্তবায়ন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার নীলফামারী কারিগড়ি প্রশিক্ষণ কেন্দ্রের সভাকক্ষে অনুষ্ঠিত দিনব্যাপী  কর্মশালার সকালে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা  বিভাগের উপবৃত্তি প্রকল্প পরিচালক সৈয়দ মো. মোজাম্মেল হক।

নীলফামারী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় এ কর্মশালার আয়োজনে জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল গাফ্ফার , সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমদ আহসান হাবীব। কর্মশালায় জেলার বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাষ্টের অর্থায়নে স্নাতক ও সমমানের মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের জন্য এই প্রকল্পটি চালু করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মোজাম্মেল হক বলেন, প্রতিবছর এ প্রকল্পে সুবিধাভোগি শিক্ষার্থী বাড়ানো হচ্ছে। এ বছর সারা দেশে স্নাতক ও সমমানের ২ লাখ ৯ হাজার দরিদ্র মেধাবী  শিক্ষার্থীকে এ প্রকল্পের আওতায় নেয়া হয়েছে। গত বছর এ প্রকল্পের সুবিধাভোগি শিক্ষার্থী ছিল ১ লাখ ৬৫ হাজার এবং তার আগের বছর ১ লাখ ২৯ হাজার। বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা এই প্রকল্পটিকে গুরুত্ব দিয়ে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার পথ প্রসারিত করছে বলে প্রকল্পের প্রকল্প পরিচালক  সৈয়দ মো. মোজাম্মেল হক উল্লেখ করেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে