মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী)থেকেঃ সংবাদকর্মীদের পেশাগত দক্ষতা অভিজ্ঞতা বৃদ্ধির লক্ষ্যে অনলাইন নিউজ পোর্টাল ‘আলোপথ ডটকম’ ও এপিএন নেট টিভি এবং সাপ্তাহিক নীলফামারী চিত্র’র আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১ টায় নীলফামারীর সৈয়দপুর গণসাহায্য সংস্থার’ হলরুমে এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, নীলফামারী চিত্র’র সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মকসুদ আলম,দৈনিক মুক্ত ভাষা’র সম্পাদক ও প্রকাশক ফয়েজ আহম্মেদ, দি ডেইলী অবজারভারের নীলফামারী জেলা প্রতিনিধি সাব্বির আহমেদ সাবের। প্রশিক্ষণে অংশগ্রহণকারী অনলাইন নিউজ পোর্টাল ‘আলোপথ ডটকম’ ও এপিএন নেট টিভি এবং সাপ্তাহিক নীলফামারী চিত্র’র পক্ষ থেকে জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল সংবাদকর্মীদের হাতে প্রশিক্ষণ সনদপত্র, ডাইরী, ক্যালেন্ডার, প্যাড ও আইডি কার্ড তুলে দেন।

তিনি তাঁর বক্তব্যে জানান, আমার বাবা মরহুম ড.আসাদুর রহমান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থেকে অবসর গ্রহণের পর ১৯৮৩ হতে ১৯৯৬ সাল পর্যন্ত জাতীয় দৈনিক পত্রিকা ‘দৈনিক জনতা’ র সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেন। সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনে কত কষ্ঠ স্বীকার করেন, তা’ কাচ থেকে উপলব্ধি করেছেন। দেশ- মাটি- মানুষের কল্যাণে সাংবাদিকদের সহযোগিতা চান এবং সামাজিক উন্নয়ন বিষয়ক কর্মশালা করে কি করলে উন্নয়ন তরান্বিত হবে তা’ পত্রিকায় প্রকাশ করে দৃষ্টি আকর্ষণ করার আহবান জানান। তিনি নীলফামারী-৪ নির্বাচনী এলাকার উন্নয়নে যে কোন কাজ করতে আগ্রহী। তিনি উপস্থিত অনুষ্ঠানের আয়োজক ও সংবাদকর্মী ভাইদের অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

কর্মশালা ও প্রশিক্ষণে সভাপতিত্ব করেন, মোঃ জাহাঙ্গীর আলম সরকার, নির্বাহী সম্পাদক সাপ্তাহিক নীলফামারী চিত্র, সম্পাদক ও প্রকাশক, আলোপথ ডটকম, এপিএন নেট টিভি। উপস্থিত ছিলেন, শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক, সপ্তডিঙ্গা কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর মোঃ তাহের আলী মর্তুজা, খোকন ড্রেডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মোঃ খোকন আলী ও সৈয়দপুর ডায়াগনোস্টিক সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক, মোঃ হাকিফুল ইসলাম। মোঃ আব্দুল মান্নান, সভাপতি রিপোর্টার্স ইউনিটি, নাজিম উদ্দিন,সাধারন সম্পাদক, রিপোর্টাস ইউনিটি,কিশোরগঞ্জ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন, মোঃ আলমে কবীর, স্টাফ রিপোর্টার্স নীলফামারী চিত্র। এ সময় উপস্থিত ছিলেন দৈনিক দাবনলের স্টাফ রিপোর্টার কাওছার হামিদ, হুমায়ুন রশিদ, রবিউল হাসান রতন, রউফুল আলম, ওমর ফারুক প্রমুখ।

অনুষ্ঠান শেষে, সঙ্গীত শিল্পি আবু তাহেরের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন জেলার শিল্পিবৃন্দ সঙ্গিত পরিবেশন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে