images(6)

বিডি নীয়ালা নিউজ(২০জানুয়ারি১৬)- আসাদুজ্জামান সুজন (নীলফামারী প্রতিনিধি): বর্তমান সংস্কৃতিমন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুরের গাড়ীর বহরে হামলা ও ৪ আওয়ামী লীগ নেতাকর্মী ও এক পথচারী সহ ৫জন হত্যা মামলায় ১৩ জন চার্জশীটভুক্ত পলাতক জামায়াত শিবিরের কর্মী আটক হয়েছে।

বুধবার দুপুরে নীলফামারীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোতাহারাত আখতার ভুঁইয়ার আদালতে এই পলাতক আসামীরা আত্মসমর্পণ করে আইনজীবির মাধ্যমে জামিন চায়। আদালত জামিন নামঞ্জুর করে সকলকে জেলহাজতে পাঠায়। এ সময় আদালত চত্বরে নিরাপক্তা ব্যবস্থা গ্রহন করা হয়।

আদালত সুত্র মতে ২০১৩ সালের ১৪ ডিসেম্বরের নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের রামগঞ্জহাটে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়ি বহরে হামলা চালায় বিএনপি ও জামায়াত শিবিরের নেতারকর্মী। ওই ঘটনায় কৃষক লীগ নেতা খুরশেদ আলম, যুবলীগ নেতা ফরহাদ হোসেন, ছাত্রলীগ নেতা মুরাদ হোসেন আওয়ামী লীগ কর্মী লেবু মিয়া ও

পথচারী সিদ্দিক গাজী সহ ৫ জন নিহত হয়। এ ঘটনায় পুলিশের পক্ষে একটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় ২১৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করা হয়। আদালতের ২৭৬/১৩ জিআর মামলায় পুলিশ কর্তৃক ৬০ জন জামায়াত শিবির নেতাকর্মী কে গ্রেফতার করা হয় এবং ৫৯ জন জামায়াত শিবির ও ৬২ জন বিএনপির নেতাকর্মী আদালতের মাধ্যমে আত্মসর্মপন করে কারাগারে যায়। বাকী পলাতক ৩৬ জনের মধ্যে জামায়াত শিবিরের আরো ১৩ জন বুধবার আটক হলো। এরা হলো একরামুল হক (২৫) জহির আলী(৫৫) শাহরিয়ার রহমান(৩৫) বেলাল হোসেন (২৮) আব্দুল আলিম(৪৫) কাজিম আলী(৩৫) হযরত আলী(৫৫) হামিদুল ইসলাম(৩৮) আমিরুজ্জামান(২৫) হযরত মিয়া( ২৯) আনোয়ার হোসেন(৩১) আমির হামজা(৪৫) ও আব্দুস সোহবান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে