indian tv chennel

বিডি নীয়ালা নিউজ(৩ সেপ্টেম্বর ২০১৬ইং-ডেস্ক রিপোর্টঃভারতীয় বিভিন্ন সিরিয়াল নিয়ে পারিবারিক অশান্তি এবং বিতর্ক সৃষ্টি হয়। আবার অনেক অনুষ্ঠানের সাথে রাজনৈতিক বিষয়ও যোগ হয়েছে এখানে। তাই দেশের শান্তি বজায় রাখতে ভারতীয় টিভি চ্যানেলের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে চলছে পাকিস্তানের ইলেক্ট্রনিক মিডিয়া রেগুটেলরি অথরিটি (পিইএমআরএ)। পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি স্পষ্ট জানিয়ে দিয়েছে, ভারতের কোনও সম্প্রচার করা যাবে না। অবিলম্বে সম্প্রচার বন্ধ করতে হবে। চলতি মাস থেকেই এসব সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা রয়েছে।

বুধবার পিইএমআরএ’র চেয়ারম্যান আবসার আলম এর বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম ডন বলেন, “পাকিস্তানের সব ক্যাবল অপারেটর ও স্যাটেলাইট চ্যানেলকে আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করার জন্য সময় দেয়া হয়েছে। অন্যথায়, ১৫ই অক্টোবর থেকে দুটি গুরুত্বপূর্ণ সেগমেন্টের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে। ভারতীয় ডিটিএইচ ডিলারদের জন্য এই নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হবে। যারা আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে।”

পাকিস্তানের নিয়ম অনুযায়ী, পাকিস্তানে বিদেশী চ্যানেল সম্প্রচারের জন্য মাত্র ১০ শতাংশ সময় দেয়া হয়। অর্থাৎ ২৪ ঘন্টার মধ্যে ২ ঘন্টা ৪০ মিনিট ক্যাবল অপারেটরা বিদেশী চ্যানেল সম্প্রচার করতে পারে। কিন্তু অনেক ক্যাবল অপারেটর তা না মেনে দীর্ঘ সময় ধরে বিদেশি বিভিন্ন চ্যানেল চালায়। তাই এই বিধিনিষেধের আয়তায় তাদের ও শাস্তির  ব্যবস্থার উল্লেখ্য রয়েছে। এর আগে নেপালে ভারতীয় বিচিন্ন টিভি চ্যানেল নিষিদ্ধ করা হয়েছে।

বা /২৪

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে