Nijami

বিডি নীয়ালা নিউজ(১৬ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামির আমির মতিউর রহমান নিজামীর মৃত্যু পরোয়ানা কাশিমপুর কারাগারে পৌঁছেছে। তাকে আজ এ পরোয়ানা পড়ে শুনানো হবে।

আজ বুধবার(১৬ই মার্চ) সকাল সাড়ে ৯টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার হয়ে আসা লাল কাপড়ে মোড়ানো মৃত্যু পরোয়ানাটি গ্রহণ করেন কাশিমপুর কারাগার, পার্ট-২ এর জেল সুপার প্রশান্ত কুমার বণিক।

তিনি জানান, কনডেম সেলে থাকা নিজামীকে কিছুক্ষণের মধ্যেই পড়ে শোনানো হবে।

মঙ্গলবার রাতে নিজামির মৃত্যু পরোয়ানা জারি করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সঙ্গে যায় নিজামীর আপিল মামলার পূর্ণাঙ্গ রায়ও। এরপরই রায় কার্যকরের প্রক্রিয়া শুরু হয়।

কাশিমপুর কারাগারে থাকা নিজামীকে পড়ে শোনাতে পরোয়ানাটি সেখানে পাঠানো হয় সকালে। আইন অনুসারে কারাগার ছাড়াও এগুলো যাবে স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়, ঢাকার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসক) কার্যালয়সহ সংশ্লিষ্টদের কাছেও।

এর আগে, রাত ৯টার দিকে এ মৃত্যু পরোয়ানা জারি করে তাতে স্বাক্ষর করেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক এবং বিচারিক প্যানেলের সদস্য বিচারপতি শাহিনুর ইসলাম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ার্দীর সমন্বয়ে তিন সদস্যের ট্রাইব্যুনাল।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে