trump

বিডি নীয়ালা নিউজ(২০ই এপ্রিল১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন পাবার দৌড়ে গুরুত্বপূর্ণ নিউইয়র্কে জয়লাভ করেছেন ডেমোক্র্যাট হিলারি ক্লিনটন এবং রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প।

নিউইয়র্কের প্রাইমারিতে জয়লাভের ফলে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন লড়াইয়ে নিজেদের অবস্থান অনেকটা শক্ত করে ফেলেছেন ডেমোক্র্যাট ও রিপাবলিকান দলের দুই প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প।

ফলাফলে দেখা গেছে, হিলারি ক্লিনটন ৫৮ শতাংশ এবং ডোনাল্ড ট্রাম্প ৬০ শতাংশ ভোট পেয়েছেন।

এই ফলাফলের পর ট্রাম্প বলেছেন নিউইয়র্কের জনগণ তাকে বেশ ভালোভাবেই জানে। অন্যদিকে হিলারি ক্লিনটন বলেছেন নিউইয়র্কের মানুষ সবসময় তার সাথে আছে।

নিউইয়র্কের এই প্রাইমারিকে কেন্দ্র করে তীব্র প্রতিযোগিতার আভাস পাওয়া যাচ্ছিল। এনিয়ে সব প্রার্থী জোরালো প্রচারণাও চালিয়েছিল।

এই প্রচারণার সময় হিলারি ক্লিনটন, ডোনাল্ড ট্রাম্প এবং বার্নি স্যান্ডার্স নিজেদের ‘সত্যিকারের নিউইয়র্কবাসী’ হিসেবে প্রমাণের চেষ্টা করেছেন।

সেনেটর বার্নি স্যান্ডার্সের জন্ম নিউইয়র্কের ব্রুকলিনে। অন্যদিকে হিলারি ক্লিনটন আট বছর নিউইয়র্কের সেনেটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।এছাড়া ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্ক থেকেই তার ব্যবসা পরিচালনা করেন।

প্রচারণার সময় তারা সবাই নিজেদের এ বিষয়গুলোকে তুলে ধরেছেন।

সূত্রঃ বিবিসি বাংলা।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে