রাব্বী সরকার, নরসিংদী থেকেঃ নরসিংদীর সদরের মেঘনা নদীর উপর নির্মিত ও পলাশ-কালিগঞ্জের শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত সেতু দুটি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহষ্পতিবার (১ নভেম্বর) ১১টা ১২ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সরাসরি উদ্বোধন করলেন।

নরসিংদী সদর উপজেলা থেকে বিচ্ছিন্ন চরাঞ্চলের সাথে নরসিংদী শহরের যোগাযোগ স্থাপনের লক্ষে ৮০ কোটি ৮১ লাখ টাকা ব্যায়ে ৬শ’ ৩০ মিটার দৈর্ঘ্য বিশিষ্ট সেতুটি নির্মাণ করেন স্থানীয় সরকার প্রকৌশরী অধিদপ্তর(এলজিইডি)। শেখ হাসিনা সেতুটি চরাঞ্চলের নজরপুর ইউনিয়ন দড়িনবীপুর গ্রাম এবং নাগরিয়াকান্দী এলাকার সীমান্ত মধ্যবর্তী মেঘনা শাখা নদীর উপর নির্মিত হয়েছে। সেতুটি উদ্বোধনের পর সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

এর মধ্যদিয়েই চরাঞ্চলের মানুষ ও নরসিংদী জেলার মানুষের সাথে যোগাযোগ স্থাপনে নতুন দিগন্তের সূচনা হলো। একই দিনে নরসিংদীর পলাশে ও গাজীপুর জেলার কালিগঞ্জের মুক্তারপুর শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত চরসিন্দুর সেতু উদ্বোধনের মধ্যদিয়ে দুই পারের মানুষের যোগাযোগে ব্যবস্থায় নতুন দিগন্তের সৃষ্টি হয়েছে বলে মনে করেন স্থানীয়রা। ঢাকা-সিলেট ও নরসিংদী-চট্রগ্রামসহ ১৬ টি জেলার মানুষের ব্যবসা বানিজ্য ও যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্রা যোগ করবে এ সেতু । নদীর দুইপাড়ে গড়ে উঠবে শিল্প প্রতিষ্ঠান-বাড়বে কর্মসংস্থান। ২০১৬ সালে ২৪ এপ্রিল চরসিন্ধুর সেতুর নির্মাণ কাজ শুরু হয়। এ সেতুর নির্মাণ কাজে ব্যয় হয় ৬২ কোটি ৭৪ লাখ ৭৬ হাজার টাকা।

নবনির্মিত ২টি সেতু উদ্বোধনকালে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয় থেকে যুক্ত হন, পানি সম্পদ প্রতিমন্ত্রী লে: কর্ণেল (অব:) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক), নরসিংদী-২ পলাশের এমপি কামরুল আশরাফ খান পোটন, নরসিংদী -৪ মনোহরদী-বেলাব এর এমপি এড.নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বিপিএম পিপিএম, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র শরিফুল হক শরিফ প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে