অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশসহ সাংবাদিকদের চার দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।
নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ, গণমাধ্যমে ছাঁটাই বন্ধ, নিয়মিত বেতন-ভাতা প্রদান, অবিলম্বে গণমাধ্যম কর্মী আইন পাস করার দাবিতে রোববার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।
ডিইউজে’র সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।
যুগ্ম সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় বক্তৃতা করেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব আব্দুল মজিদ ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)-এর বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ইউনিটের ডেপুটি ইউনিট চিফ কাজি গোলাম আলাউদ্দিন (তানভীর আলাদিন) প্রমুখ।
সাংবাদিক নেতৃবৃন্দ, অবিলম্বে নবম ওয়েজবোর্ড রোয়েদাদের গেজেট প্রকাশ, গণমাধ্যমে ঢালাও ছাঁটাই বন্ধ করা, সংসদের আগামী অধিবেশনে গণমাধ্যম কর্মী আইন পাস ও ঈদের আগে বেতন-বোনাস প্রদানের জোর দাবি জানান। তারা বলেন, রাজপথে যখন নেমেছি দাবি আদায় না করে আমরা ঘরে ফিরে যাবো না।
নেতৃবৃন্দ জানান, আগামীকাল সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুরূপ দাবিতে সাংবাদিক ও গণমাধ্যম কর্মীদের মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হবে।
আগামীকালের মানবন্ধন কর্মসূচি থেকে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান অতিথি মোল্লা জালাল।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে