2016_01_24_10_29_39_YB4Gm86Hca4sFe6GHcAUvYimTUYgaU_original

বিডি নীয়ালা নিউজ(২৪জানুয়ারি১৬)- ঢাকা প্রতিনিধিঃ দেশে ফিরেছেন তাজউদ্দিনপুত্র, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজীম আহমেদ সোহেল তাজ। শনিবার রাতে গণভবনে যান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগে আপ্লুত হয়ে তাকে জড়িয়ে ধরেন। দুই বোন সিমিন হোসেন রিমি ও মাহজাবিন আহমেদ মিমিও তার সঙ্গে ছিলেন।

শেখ হাসিনার সঙ্গে সোহেল তাজের আবেগঘন সাক্ষাতের কয়েকটি  মুহূর্ত মোবাইল ক্যামেরায় বন্দি করে ‘ব্রাদার অ্যান্ড সিস্টার রিইউনিয়ন!’ শিরোনামে ফেসবুকে পোস্ট করেন মিমি।

প্রথম দফায় গণভবনে সাক্ষাতের চারটি ছবি দেন মিমি, যাতে দীর্ঘদিন পর সাক্ষাতে প্রধানমন্ত্রী ও সোহেল তাজের আবেগপ্রবণ হয়ে পড়ার বহিঃপ্রকাশ দেখা যায়। পরে গণভবনের আরও কয়েকটি ছবি ফেসবুকে দেন মিমি।

পরে এই ছবি ছড়িয়ে পড়ে ফেসবুকে। অনেকেই এই ছবিগুলো শেয়ার করছেন। দেশে ফেরার জন্য সোহেল তাজকে জানাচ্ছেন অভিনন্দন।

 

প্রবাসী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ চারদলীয় জোট সরকার আমলে রাজপথে আন্দোলনে সক্রিয় থেকে অনেকের নজর কাড়েন।

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে বিপুলভাবে বিজয় অর্জন করে। সেসময় গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০৯ সালের ৬ জানুয়ারি গঠিত মন্ত্রিসভায় সোহেল তাজকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হয়। এর পাঁচ মাসের মাথায় ২০০৯ সালেই তিনি পদত্যাগ করেন।

ওই বছর ৩১ মে তিনি পদত্যগ করে মন্ত্রিসভা থেকে পদত্যাগপত্র জমা দেন। কিন্তু তখন তার পদত্যাগপত্র গ্রহণ করেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিন বছর পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় ২০১২ সালের ১৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি দেন তিনি। পাশাপাশি তিনি পদত্যাগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারিরও আবেদন জানান। সেই সময় থেকে তার ব্যক্তিগত হিসাবে পাঠানো বেতন-ভাতার যাবতীয় অর্থ ফেরত নেওয়ারও অনুরোধ জানানো হয় ওই চিঠিতে। এরপর ২০১২ সালের ২৩ এপ্রিলে সংসদ থেকে পদত্যাগ করেন সোহেল তাজ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে