স্টাফ রিপোর্টারঃ সমাজের উপকার সবাই করতে চায় । কেউ পারে আর কেউ পারে না। এমনি একটা সংগঠন হল হৃদয়ের বন্ধুসভা, সিরাজগঞ্জ । যা মানুষের উপকারের জন্য কাজ করে যাচ্ছে দিন রাত। কি কারনে এই সংগঠনের যাত্রা সেই বিষয়ে আজ একান্ত সাক্ষাৎকার তুলে ধরা হচ্ছে, হৃদয়ের বন্ধুসভা সংগঠনের সভাপতি ও তরুণ সাংবাদিক মারুফ সরকারের একান্ত সাক্ষাৎকার। সাক্ষাৎকারটি নিয়েছেন আমাদের প্রতিনিধি।

প্রশ্ন : কেমন আছেন আপনি ?
সভাপতি : জি , আল্লাহ রহমতে বাবা মার দোয়ায় ও আপনাদের ভালোবাসায় ভালো আছি।

প্রশ্ন : কবে আপনার সংগঠন যাত্রা শুরু করে ?
সভাপতি : ২০১৩ সালের ২৪ নভেন্বর সিরাজগঞ্জে যাত্রা শুরু করে।

প্রশ্ন : কোথায় আপনার সংগঠনের যাত্রা শুরু করেন ?
সভাপতি : মাওলানা ভাসানী ডিগ্রী কলেজ, সিরাজগঞ্জ এ যাত্রা শুরু করে।

প্রশ্ন : কে আপনার সংগঠনের উদ্বোধন করেন ?
সভাপতি: ২০১৩ সালের উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ সালাহউদ্দিন এই সংগঠনের উদ্বোধন করেন।

প্রশ্ন : কার অনুপ্রেরনায় আপনি এই সংগঠন খোলার চিন্তা করেন ?
সভাপতি : আমার এক চাচা আছে উনি সাংবাদিক ওনার নাম হেলাল আহমেদ উনার অনুপ্রেরনায় আমি এই সংগঠনটি চালু করি যা প্রথমে মাদক বিরোধী সংগঠন ছিলো পরে তা সামাজিক সংগঠন হয়ে যায় ।

প্রশ্ন : এখন মোট কত জন সদস্য আপনাদের সংগঠনে ?
সভাপতি : এখন মোট ৩০০ সদস্য নিয়ে আমরা কাজ করছি।

প্রশ্ন : আপনারা কি কি কাজ করছেন ?
সভাপতি : আমরা সংগঠনের পক্ষ থেকে মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং ও যৌতুকের বিপক্ষে কাজ করি। এছাড়া আমরা কিছু দিন আগে কক্সবাজারে রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ করি। আমাদের সাথে ছিলেন আমাদের প্রধান উপদেষ্টা গাজী মান্না রায়হান, সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, সুজন ও সোহাগ।

প্রশ্ন : আপনাদের সংগঠনে কি কোন ফান্ড আছে ?
সভাপতি : না নাই আমাদের কোন ফান্ড নাই আমরা প্রশাসনের কাছে থেকে কোন সাহায্য পাই নাই। আমরা নিজেদের টাকা যে যেমন পারে সেই ভাবে সংগঠন চালাই ।

প্রশ্ন : আপনার ব্যাক্তিগত প্রশ্ন আপনি পেশা হিসেবে কি করেন ?
সভাপতি : আমি ব্যাক্তিগত ভাবে সাংবাদিক। ছোট বেলা থেকে আমার স্বপ্ন ছিল আমি সাংবাদিক হবো দেশের মানুষের সেবা করবো।

প্রশ্ন : বর্তমান কে আপনাদের প্রধান উপদেষ্টা হিসেবে কাজ করে যাচ্ছে ?
সভাপতি: বর্তমান আমাদের প্রধান উপদেষ্টা হিসেবে কাজ করে যাচ্ছে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক গাজী মান্না রায়হান।

প্রশ্ন : আপনাদের এ কাজে কোন বাধা কি আসে নাই ?
সভাপতি: হ্যা, একটা স্কুল আমাদের বিপক্ষে কথা বলে আমরা নাকি এই সংগঠনে ভালো কাজ করি না। সিরাজগঞ্জ বহুলী প্রীতিলতা হাই স্কুল প্রধান শিক্ষক এই কথা বলেন।তিনি আমাদের এই সংগঠনের বিরুদ্ধে আমাদের সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্না মহোদয়ের কাছে অভিযোগ করতে চাইছেন। আমি দেশবাসীর কাছে একটা প্রশ্ন করবো মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং ও যৌতুক এর বিপক্ষে কথা বলি এটা কি আমাদের সংগঠনের দোষ। যদি এটা দোষ হয় আপনারা বলেন আমি আমার সংগঠন বন্ধ করে দেব। আমি আপনাদের মাধ্যমে সেই শিক্ষকের শাস্তি দাবি করি। যাতে যারা সরকারের সাথে একাত্মতা ঘোষণা করে ভালো কাজ করে তাদের বিপক্ষে কেউ কথা না বলে এটা আমাদের দেশ এর শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্যার এর কাছে দাবি আপনি বিষয়টি বিবেচনা করে দেখবেন।

প্রশ্ন : আপনাদের কোন গ্রুপ বা পেজ আছে কি ?
সভাপতি : আছে আমাদের গ্রুপ ও পেজ ২ টাই আছে। যদি কেউ গ্রুপ বা পেজ এ যেতে চান তাহলে ridoyer bondhusva sirajganj  লিখলেই হবে।

সর্বশেষ প্রশ্ন : আপনি আমাদের দেশের সরকার ও দেশবাসীর কাছে কি কিছু বলবেন ?
সভাপতি : আমি আমাদের দেশ নেত্রী আমাদের সবার চোখের মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের কাছে একটা আবেদন করবো আপনি আমাদের সাহায্য করুন, আপনি দয়ার ভান্ডার তাই সেখান থেকে আমাদের কিছু পরিমান দয়া করুন যাতে আমরা আপনাদের সাথে কাজ করতে পারি। আর দেশবাসীর কাছে বলবো আপনারা যারা সাধারণ মানুষ তারা আমাদের সাথে থাকুন তাহলে আমরা যে কোন বিপদ পার করতে পারব। আর একটা কথা সবার উদ্দেশে বলছি যে কেউ বিপদে পড়লে তার পাশে দাঁড়ান।

আপনাকে ও আপনার সংগঠন হৃদয়ের বন্ধুসভার সকল সদস্যকে জানাই আমাদের পক্ষ থেকে ধন্যবাদ।
সভাপতি : আপনাদের জানাই আমার পক্ষ থেকে ধন্যবাদ আর যারা এই সাক্ষাৎকারটি পড়বে তাদের সবাইকে আমার ব্যক্তিগত ও সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও আসন্ন পবিত্র ঈদ -উল –আজহার
আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে