tofail-ahmed

ডেস্ক রিপোর্টঃ বাণিজ্য মন্ত্রী তোফায়েলে আহমেদ বলেছেন, বাংলাদেশের অর্থনীতিতে অনুকূল পরিবেশ বিরাজ করছে। তাই বাংলাদেশ নিম্ন মধ্যবিত্ত দেশে পরিণত হয়েছে।
তিনি বলেন, যদিও সম্প্রতি গুলশানের হামলা গোটা জাতিকে শোকাহত করেছে। তথাপিও সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় এহেন অবস্থার উত্তরণ ঘটাতে সক্ষম হয়েছি। এই অপ্রীতিকর ঘটনার সাথে আমরা কিছু বিপথগামী যুবকের সংশ্লিষ্টতা পেয়েছি। তবে বিইউপি’র গতকালের এ আয়োজনে তরুণদেরকে সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত হতে দেখে আমি সত্যিই অভিভূত।’
তিনি আরও বলেন, পরিবার, সমাজ ও জাতিকে উপকৃত করতে হলে আজকের তরুণ সমাজকে ফলপ্রসু ক্রিয়াকলাপের সাথে নিজেদেরকে জড়িত রাখতে হবে।
বাণিজ্যমন্ত্রী শনিবার সন্ধ্যায় মিরপুর সেনানিবাসস্থ বিইউপি’র বিজয় অডিটরিয়ামে এক পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. সালাহ্ উদ্দিন মিয়াজী।
বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ‘বিইউপি বিজনেস অ্যান্ড কমিউনিকেশন ক্লাব’ এর উদ্যোগে এবং সেনা কল্যাণ সংস্থার সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে ‘কর্পোরিডলার্জ-২০১৬’ এর চূড়ান্ত পর্ব শেষে পুরস্কার বিতরন করেন বানিজ্যমন্ত্রী।
দেশব্যাপী বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ব্যবসায়িক বিভিন্ন ইস্যূ সমাধানে সক্ষম করে গড়ে তোলার জন্য ‘কর্পোরিডলার্জ-২০১৬’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ওই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ২৪টি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২১৩টি দল অংশগ্রহণ করে। চূড়ান্ত পর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ’র ৩টি দল ও বিইউপি’র ২টি দল উত্তীর্ণ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র টিম ‘ক্যামেস্ট্রি’ প্রথম স্থান অধিকার করে। এছাড়া বিইউপির টিম ‘সেকেন্ড স্ট্রিং’ প্রথম রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।
এছাড়াও অনুষ্ঠানে বিইউপির উপ-উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ, আমন্ত্রিত অতিথিগণ, বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, শিক্ষক- শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

 

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে