কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী প্রতিনিধি: দেশ সেরা উদ্ভাবক নির্বাচিত হয়েছেন নীলফামারীর কিশোরগঞ্জের উপচজলার রুমানা ফেরদৌস।

জানাগেছে এটুআই এর প্রত্যক্ষ তত্ববধানে পরিচালিত বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এ ফ্রেব্রয়ারি/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশের সেরা উদ্ভাবক হিসেবে তাকে নির্বাচিত করেন।

রুমানা ফেরদৌস শিক্ষাজীবনে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্স পাশ করেছেন। কর্মজীবনে এই মানুষটি শিক্ষকতার পাশাপাশি একজন দক্ষ প্রশিক্ষক হিসাবে ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

জেমস কারিকুলামের মাস্টার, ইভিএম এর মাস্টার ট্রেইনার হিসাবে বিভিন্ন সময়ে দ্বায়িত্ব পালন করে আসছেন। উল্লেখ্য যে, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই, আইসিটি ফর এডুকেশন, নীলফামারী জেলার অ্যাম্বাসেডের হিসেবে শিক্ষক-শিক্ষিকাদের মাঝে শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ, উদ্ভাবনী গল্প ডিজিটাল কন্টেন্ট নির্মাণ, মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, অবহিতকরনসহ এটুআই নির্দেশিত সকল কাজ নিয়মিত করে আসছেন।

তাকে কাজের প্রাপ্তি স্বরূপ শিক্ষক বাতায়নের সেরা উদ্ভাবক হিসেবে নির্বাচিত করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষক বাতায়ন হচ্ছে শিক্ষকদের একটি জনপ্রিয় পোর্টাল।

স্কুল, কলেজ ও মাদরাসা মিলিয়ে যার বর্তমান সদস্য সংখ্যা ৫৯৬৭২৯ জন। এই পোর্টালটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই’ পরিচালনা করে থাকেন।

বাতায়নের সদস্যগণ প্রতিদিন শত শত ডিজিটাল কন্টেন্ট ও উদ্ভাবনী গল্প আপলোড ও ডাউনলোড করে থাকেন। আপলোডকৃত উদ্ভাবনী গল্প করে থেকে বাংলাদেশে পাক্ষিকের একজনকে সেরা নির্বাচন করা হয়।

এরই ধারাবাহিকতায় গত ০১/০২/২০২২ ফ্রেব্রয়ারী শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ রুমানা ফৌরদৌসকে চলতি পাক্ষিকের দেশের সেরা একজন উদ্ভাবক হিসেবে নির্বাচিত করেছেন।

এছাড়াও তিনি বিভিন্ন অনলাইন ও অফলাইন প্লাটফর্ম নিয়মিত উপস্থাপনা ও টকশো করে আসছেন এছাড়ও শিশুদের নিয়ে আমরা করবো জয় অনুষ্ঠানটি গুগলে মিট ও জুম এপস এর মাধ্যেমে নিয়মিত পরিচালনা করে আসছেন। বর্তমানে তিনি কিশোরীগঞ্জ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে