আজিজ খান, গোলাপগঞ্জ (সিলেট) থেকেঃ শিক্ষা ক্ষেত্রে অগ্রনী ভুমিকা রাখায় ফুলসাইন্দ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের উদ্যোগে বিদ্যালয় মাঠে (১১ই ফেব্রুয়ারী) বরিবার সকাল ১১ টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কে সংর্বধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৯৭১ সালে যুদ্ধের সময় হায়নারা বাংলাদেশের প্রতিটি ব্রিজ, কালভার্ট, রাস্তাঘাট ও সরকারী বেসরকারী স্থাপনা জনসাধারণের বসতবাড়ি সম্পূর্ণ ধ্বংসস্তুপে পরিণত করেছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে স্বাধীনতার যুদ্ধের ডাক দিয়েছিলেন। দেশ স্বাধীন হয়েছিল কিন্তু তার সে স্বপ্ন বাস্তবায়িত করতে পারেনি। বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্য নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। শিক্ষাসহ বিভিন্নক্ষেত্রে বিশ্বের দরবারে এক রোল মডেল। জঙ্গি মদদদাতা জামায়াত বিএনপির এদেশ কে দূর্নীতিতে চ্যাম্পিয়ান করেছিল । বর্তমানে এই দূর্নীতির জন্য দুদকের মামলায় আদালত খালেদা জিয়া জেলে দিয়েছে, এতে সরকারের কোন হাত নেই। আর তার ছেলে ১০ বছরের সাজা মাথায় নিয়ে দেশের বাইরে পলাতক আছে।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আলী রেজা খাঁন এর সভাপতিত্বে ও অসিত চক্রবর্ত্তী ও মনিরুজ্জামান এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন জোনাইদ আহমদ চৌধুরী ও মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাছমিনা আনজুম অর্পা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফুলসাইন্দ দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সুজা মোহাম্মদ জাকারিয়া, কেন্দ্রীয় যুবলীগ সদস্য অ্যাডভোকেট আব্বাস উদ্দিন, জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হামিদ সরকার,আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, নাজিমুল হক লস্কর প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে