Dinajpur_Pourosova_Moyla_Bikhov_Pic

বিডি নীয়ালা নিউজ(৫ই মার্চ১৬)-দিনাজপুর প্রতিবেদন: ভূমিদস্যু কর্তৃক দিনাজপুর পৌরসভার ময়লা-গাড্ডার জমি দখলের প্রতিবাদে আগামী ১৪ মার্চ দিনাজপুরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দিনাজপুর পৌর পরিষদ।

সুধী সমাবেশের পর দুপুরে শহরে বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শনিবার সকাল ১০টায় দিনাজপুর লোকভবনে সুধী সমাবেশের এ আহবান করে পৌর পরিষদ। পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সভাতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সচেতন নাগরিক সমাজ দিনাজপুরের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, পৌরসভার সাবেক চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী, কাউন্সিলর রবিউল ইসলাম রবি, রোকেয়া বেগম লাইজু, রেহাতুল ইসলাম খোকা, এ্যাড. মেহেরুল ইসলাম, সুলতান কামাল উদ্দীন বাচ্চু, আহমদ শফি রুবেল প্রমুখ। সুধী সমাবেশ থেকে প্রশাসনকে আগামী ৪৮ঘন্টার মধ্যে পৌরসভার ময়লা গাড্ডা দখলদার মুক্ত করার আলটিমেটাম দিয়ে ১২ দিনব্যাপী পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম কর্মসুচী ঘোষণা করা হয়।

কর্মসুচীর মধ্যে রয়েছে ৫ মার্চ শহরে বিক্ষোভ মিছিল। যা দুপুরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ৬ মার্চ পৌরসভায় সকাল ১১টায় সংবাদ সম্মেলন, ৮ মার্চ সকাল ১০ টায় মানববন্ধন, ৯ ও ১০ মার্চ জনমত তৈরির লক্ষে ১২ টি ওয়ার্ডে জনগনের সাথে মতবিনিময়, ১৩ মার্চ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারক লিপি প্রদান, ১৪ মার্চ দিনাজপুরে সকাল সন্ধ্যা হরতাল ও ১৫ মার্চ ময়লা গাড্ডা উদ্ধারের জন্য কাফনের কাপড় পরে  ময়লা গাড্ডার উদ্দেশ্যে যাত্রা এবং সেখানে সুধী সমাবেশ।

উল্লেখ্য, শহরের পূর্ব পাশে মাতা সাগরস্থ রাজারামপুর মৌজার জে, এল নং-৬৭ এলাকায় দিনাজপুর পৌরসভার ময়লা-গাড্ডার ৮ একর ৬০ শতক জমি দীর্ঘ ৫০ বছর উর্দ্ধকাল যাবত পৌরসভার নিজ দখলে রেকর্ডভূক্ত সম্পত্তি রয়েছে। উক্ত জমিতে দিনাজপুর পৌরসভার যাবতীয় আবর্জনা ফেলে নিজ স্বত্ত্বে দীর্ঘ দ্বাদশ বর্ষের বহু উদ্ধকাল যাবত অদ্যাবধি ভোগদখল করে আসছে। উক্ত জমিটি সরকার কর্তৃক অধিগ্রহন করে সি,এস ও এস,এ রেকর্ডভূক্ত দিনাজপুর পৌরসভার। এমনকি বাংলাদেশ জরিপের সময় মাঠ পর্চা আর.এস/ বি.এস খতিয়ান নং-২, আর.এস দাগ নং-৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৬ খতিয়াতে দিনাজপুর পৌরসভার নামে রেকর্ড হয়ে চুড়ান্তভাবে প্রকাশিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে