ডেঙ্গু নিধনে আগামী রোববার ১৫ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় দফা চিরুনী অভিযান শুরু হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে হুমাযুন রোড সংলগ্ন খেলার মাঠের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের একথা বলেন। এসময় ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য মো: সাদেক খান, ৩২নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: মিজানুর রহমান সহ ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তা ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।
মেয়র বলেন, ডিএনসিসি ডেঙ্গু নিধনে গত ২৫আগস্ট থেকে চিরুনী অভিযান শুরু করে। ১২ দিনের সেই অভিযানে ৩৬টি ওয়ার্ডে সর্বমোট এক লাখ ২১ হাজার ৫৬০ বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে এক হাজার ৯৫৭ বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়।
এছাড়া ডিএনসিসি’র চলমান অভিযানে ৬৭ হাজার ৩০৬ বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী স্থান-জমে থাকা পানি পাওয়ায় স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়।
তিনি বলেন, দেশের যুব সমাজকে মাদক ও সন্ত্রাস মুক্ত রাখতে খেলা ধুলা ও মাঠের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি কাজ করে যাচ্ছি। এসময় মেয়র সকলের সহযোগিতা চান।
আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী বেদখল হওয়া সব মাঠ পুনরায় খেলার যোগ্য করে গড়ে তুলতে নির্দেশ দিয়েছেন। আমরা সেই নির্দেশনা বাস্তবায়ক করতে বদ্ধপরিকর।
তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পর্যায়ক্রমে এ ধরনের ২৪টি মাঠ উন্মুক্ত করা হবে। যুব সমাজকে মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত করতে খেলার মাঠের কোনো বিকল্প নেই। সবাইকে ঘর থেকে বেরিয়ে মাঠে আসতে হবে। বেদখল জায়গা উদ্ধার করে জনগণকে ফিরিয়ে দেবো।
এলাকাবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, এখানে আধুনিক মাঠ করে দেয়া হবে। খেলার মাঠের পাশাপাশি জিমনেসিয়াম ও আধুনিক শৌচাগার স্থাপন করা হবে।

B/S/S/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে