আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি: মাদক সেবন রোধ করি, সুস্থ সুন্দর জীবন গড়ি ” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডিমলা উপজেলায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০-জুন) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ডিমলা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম৷
এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্রনাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা সিদ্দীকা, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, ডিমলা থানার (ওসি-তদন্ত) বিশ্বদেব রায়, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছুল হক।

আরও বক্তব্য দেন, ডিমলা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ মোকলেছুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান।

উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, নীলফামারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোঃ শফিকুল ইসলাম।

কর্মশালার শুরুতে মাদক মুক্ত সমাজ গড়তে ও মাদকের অপব্যবহার রোধে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শরিফ উদ্দিন।

এসময় বক্তারা বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে সকলকে এগিয়ে আসতে হবে। তরুন প্রজন্মকে মাদক থেকে দূরে রাখতে বিনোদন ও ক্রীড়ামুখী করতে হবে এবং পাশাপাশি অভিভাবকদের সচেতন থাকতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি আব্দুল মোমিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নাহার নুরি, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেলিনা আক্তারসহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিকসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা গণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে