মোঃ আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) থেকেঃ সারাদেশের ন্যায় ৩রা ডিসেম্বর সকালে ডিমলা উপজেলায় ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়। এ উপলক্ষে ডিমলা উপজেলায় বিভিন্ন প্রতিবন্ধী সংগঠন পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করেন।

অপরদিকে জোড়জিগা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়, খগাখড়িবাড়ী, ডিমলা, নীলফামারী’র আয়োজনে জাতীয় প্রতিবন্ধী দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়। দিবসটি উপলক্ষে সকল শিক্ষক ও ছাত্র/ছাত্রীর উপস্থিতিক্রমে বর্তমান সরকারের উন্নয়ন মূলক কর্মধারা সম্পর্কে প্রতিবন্ধীরাও সুশিক্ষা অর্জনের তাগিদ দিয়েছেন। তারই ধারাবাহিকতায় শিক্ষক ও কর্মচারীরা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রতিষ্ঠানটির স্বীকৃতিসহ ১০০% বেতনভাতার জন্য অনুরোধ জানান।

এতে উপস্থিত ছিলেন জোড়জিগা প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মোঃ হামিদার রহমান ও প্রধান শিক্ষক আইভি ইসলাম সহ উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ, ডিমলা রিপোটার্স ইউনিটির সদস্য মোঃ শাহিনুর রহমান, আব্দুল কুদ্দুস, জাহিদুল ইসলাম প্রমুখ।
এতে সভায় বক্তারা প্রতিবন্ধী মানুষের উন্নয়নে সরকার এবং সমাজের সচেতন সকল নাগরিককে এগিয়ে আসার আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে