জাতীয় শোক দিবসের বাণী

বাংলাদেশে মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যকান্ডে কালিমালিপ্ত শোকের মাস আগষ্ট মাস। ১৯৭১ সালের বাঙ্গালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক ও বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের রূপকার ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই বাংলার কিংবদন্তী ও আপামর জনসাধারণের প্রিয় এবং শ্রদ্ধাভাজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ খ্রিঃ সালে ১৫ই আগষ্টে বিপথগামী বাংলার কিছু কুচক্রি মহলের হাতে খুন হোন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মরহুমের প্রতি রইলো আমার বিনম্র শ্রদ্ধা ও দোয়া।

সেদিন ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকান্ডে বঙ্গবন্ধু’র সহধর্মিণী বেগম ফাজিলাতুন ন্নেছা, বঙ্গবন্ধু’র একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির জনকের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, ২য় পুত্র লেফটেন্যান্ট শেখ জামাল এবং কনিষ্ট পুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেলসহ পরিবারের আরও অনেকেকেই নির্বিচারে গুলি করে হত্যা করা হয়। তা ছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অফিসে কর্তব্যরত অনেক কর্মকর্তা-কর্মচারীকে নৃশংসভাবে হত্যা করা হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন। আল্লাহ্ মরহুম ও মরহুমাদের প্রতি সদয় হোন এবং প্রত্যেককে কবরের আজাব থেকে নিষ্কৃতি দিয়ে প্রতিটি কবরকে বেহেস্তের বাগান বানিয়ে দিন। রোজ কিয়ামতের দিনে সুমহান আল্লাহ তা’আলার আরশের নিচে আশ্রয় দিয়ে বিনা হিসাবে সবাইকে জান্নাতে ফেরদৌসে নসীব করুন। আমিন। শোক সন্তপ্ত পরিবারের প্রতি রইলো আমার সমবেদনা, ভালোবাসা ও দোয়া। হত্যাকান্ডের হুতাদের প্রতি রইলো আমার ঘৃণা।

কবি মোঃ জহিরুল হোসাইন খান নাসিম, প্রতিষ্ঠাতা সিনিয়র সহ সভাপতি, বরিশাল নাগরিক সংসদ, বাংলাদেশ ও সদস্য, নিয়ালা মাল্টিমিডিয়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে