ডেস্ক রিপোর্টঃ মুজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরী প্রদানসহ নয় দফা দাবিতে জাতীয় জুট মিলে তৃতীয় দিনেও ধর্মঘট পালন করেছে শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে কর্মবিরতি রেখে দুপুর পর্যন্ত মিলের অভ্যন্তরে শ্রমিকরা বিক্ষোভ-সমাবেশ করেছে। তিনদিন ধরে মিলের উৎপাদন বন্ধ থাকায় প্রায় ৪৫ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

শ্রমিক নেতা আব্দুল খালেক ও স্বপন আহমেদ জানান, মজুরী কমিশনসহ নয় দফা দাবীতে ৭২ ঘণ্টার ধর্মঘটের শেষদিনেও শ্রমিকরা কর্মস্থলে যোগদান না করে বিক্ষোভ সমাবেশ করেছে। শ্রমিকদের দাবি মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করলেও ন্যায্য মুজুরী থেকে বঞ্চিত। শ্রমিক হিসেবে যে সকল সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার রয়েছে তার কোনটাই বাস্তবায়ন হচ্ছে না।
নারী শ্রমিক রুমা ও আম্বিয়া খাতুন জানান, প্রতিদিন কাজ করলে মাত্র ২৮০ টাকা মজুরী। তার মধ্যে মিলে পাট না থাকায় তিনকাজ হয়। মাত্র তিনদিনের টাকা দিয়ে সংসার চলে না। এছাড়াও দুর্ঘটনা বা অসুস্থ হলে কোন চিকিৎসার ব্যবস্থা নেই। এ অবস্থায় নয় দফা দাবী জানিয়ে আমরা সকল শ্রমিক আন্দোলনে নেমেছি।

জাতীয় জুট মিলের উপ-মহাব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম জানান, শ্রমিকরা ধর্মঘট আহবান করায় মিলের উৎপাদন বন্ধ রয়েছে। প্রতিদিন মিলে ১৫ টন পাটের বস্তা উৎপাদন করা হতো। তিনদিন মিলের সব ধরনের উৎপাদন বন্ধ রয়েছে।

B/P/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে