জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ জাতীয় শিক্ষা পদক – ২০২৩ এর ক্রীড়া প্রতিযোগিতায় ১০০ মিটার দৌঁড়ে জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে মো. আকাশ। সে নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির মেধাবী ছাত্র।

শনিবার (৩ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ওই প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) শাহ্ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

জাতীয় শিক্ষা পদক-২০২৩ এর ক্রীড়া প্রতিযোগিতায় ১০০ মিটার দৌঁড়ে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকারকারী মো. আকাশ এর আগে সৈয়দপুর উপজেলা, নীলফামারী জেলা ও রংপুর বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান লাভ করে।

সে (আকাশ)মো. মনোয়ার হোসেন এবং মোর্শেদা বেগম দম্পতির ছেলে। ওই দম্পতির চার ছেলে মেয়ের মধ্যে সবার বড় সে (আকাশ)। তাদের বাড়ি সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের তালপুকুর গুচ্ছগ্রামে। তাঁর বাবা মনোয়ার হোসেন একজন কৃষক এবং মা মোর্শেদা বেগম একজন গৃহিণী। আকাশ তাঁর ভবিষ্যৎ জীবনের জন্য সকলের দোয়া প্রার্থী।

মেধাবী শিক্ষার্থী মো. আকাশ জাতীয় শিক্ষা পদক-২০২৩ এর ক্রীড়া প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান লাভ করায় নীলফামারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. নবেজ উদ্দিন সরকার, সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. জাকির হোসেন সরকার, কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান মো. লানছু হাসান চৌধুরী, হাজারীহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী, হাজারীহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাসার মো. মহিউদ্দিন তাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে