saima-wazed-hossain

বিডি নীয়ালা নিউজ(৩০ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ বিশ্ব অটিজম দিবস উপলক্ষে জাতিসংঘের সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) বিশেষজ্ঞ পরামর্শক প্যানেলের সদস্য ও বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন।

আগামী ১ এপ্রিল যুক্তরাষ্ট্র সময় বিকেল ৩টায় জাতিসংঘের সদরদপ্তরে ‘অটিজম মোকাবেলা: এসডিজির আলোকে বিশ্ব সম্প্রদায়ের কৌশল’ শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হবে, জানান প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন ।

তিনি বলেন, দিনব্যাপী এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন ছাড়াও সায়মা ওয়াজেদ হোসেন সকাল ১১টায় বৈষম্য দূরীকরণ শীর্ষক আরেকটি অনুষ্ঠানের সঞ্চালক হিসেবেও দায়িত্ব পালন করবেন।

সেমিনারে জাতিসংঘ মহাসচিব বান কি-মুন, জাতিসংঘ কম্যুনিকেশন ও পাবলিক ইনফরমেশন বিভাগের আন্ডার সেক্রেটারি জেনারেল, জাতিসংঘ সাধারণ পরিষদের প্রেসিডেন্ট, সদস্য দেশগুলোর প্রতিনিধি ও বিভিন্ন সংস্থার নির্বাহীরা উপস্থিত থাকবেন। এতে মিসেস বান কি-মুনও অংশ নেবেন।

বাংলাদেশ, ভারত, কাতার, দক্ষিণ কোরিয়া ও অটিজম স্পিকস যৌথভাবে এ সেমিনারের আয়োজন করেছে। পুরো অনুষ্ঠানটি জাতিসংঘের UN WEB TV সরাসরি সম্প্রচার করবে।

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে