ডেস্ক রিপোর্ট: চাঁদপুরে চিকিৎসকের দায়িত্ব অবহেলার কারণে হালিমা আক্তার (২৫) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। ঘটনার পরপরই গা ঢাকা দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতালের মালিক পক্ষের লোকজন।

রোববার সন্ধ্যায় শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে অবস্থিত মা ও শিশু হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এই ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই চাঁদপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

হালিমার বড় ভাই লিটন শেখ জানায়, শনিবার রাত ৯টায় হালিমা আক্তারকে হাসপাতালে ভর্তি করানো হয়। আজ রোববার সন্ধ্যা ৭টায় চিকিৎসক নাজমুন্নাহার মুন্নি সিজারের মাধ্যমে একটি ছেলে শিশু জীবিত অবস্থায় মায়ের গর্ভ থেকে বের করে আনেন। কিন্তু চিকিৎসায় অবহেলার কারণে মায়ের অবস্থা সঙ্কটাপন্ন হয়ে যায়।

এসময় চিকিৎসক চিকিৎসা না করে আমাদের ডেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়ার কথা বলেন। আমাদের মনে সন্দেহ হলে আমরা চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারনে আমার বোনের মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাছির উদ্দিন বলেন, খবর পেয়ে আমরা হাসপাতালে আসি। রোগীর স্বজনরা অভিযোগ করেছে যে, ডাক্তার এবং হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারনে প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। তবে আমরা কথা বলার জন্য হাসপাতালের দায়িত্বরত কাউকে পাইনি। তারা সবাই গা ঢাকা দিয়েছে।

নবজাতকের শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়, তাকে সুস্থ্য করে তোলার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভূক্তভোগীর পরিবারের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

P/B/A N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে