ঢাকা থেকে আরিফুল ইসলাম শান্ত : শিল্প-সাহিত্যের প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমির ফ্যামিলি ডে, শোকের বই উপহার, বঙ্গবন্ধু ও উন্মুক্ত বিষয়ে স্বরচিত কবিতায় পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। শনিবার (১৭ আগস্ট) বিকেলে চাঁদপুর এলিট চাইনিজ এণ্ড রেস্টুরেন্টে এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

একাডেমির সহ-সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম রনির সভাপতিত্বে ও নজরুল স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম শান্ত’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সোনালী ব্যাংক লি. মতলব শাখার সিনিয়র কর্মকর্তা আবুল হাসনাত খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর নতুন কুঁড়ির প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাড. আবুল কালাম সরকার, কবি ও ছড়াকার খান ই আজম, সাংবাদিক মুহাম্মদ মাসুদ আলম, নাট্যজন জসিম মেহেদী। শুভেচ্ছা বক্তব্য রাখেন উদযাপন পরিষদের আহবায়ক কবি দুখাই মুহাম্মাদ, সদস্য সচিব আফসানা আক্তার তন্বি, নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, অর্থ অডিটর শিউলি মজুমদার, গীটারিস্ট দীলিপ ঘোষ, আমরা রক্তের সন্ধানী সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিচালক অহেদুজ্জামান সাগর ও নোয়াখালী থেকে আগত লেখক ও কবি এবিএম রিয়াজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও বাংলাটিভির জেলা প্রতিনিধি মোরশেদ আলম, ফোকাস মোহনা.কম এর সহ সম্পাদক শাহরিয়া পলাশ, চর্যাপদ সাহিত্য একাডেমির পরিবারের সদস্যদের মধ্যে নাজমুল ইসলাম সজিব, রিয়াজুল ইসলাম, আবু হানিফ মো. নোমান, ইয়াহু তাফু, রহমত হোসেন সাগর। অনুষ্ঠানের সমন্বয়ক ছিলেন আবদুল বারেক খান, ইয়াকুব ইসলাম রুবেল ও আইভি রহমান।

বঙ্গবন্ধু বিষয়ে স্বরচিত কবিতায় পুরস্কার প্রাপ্তরা হলেন-জান্নাতুল ফেরদাউস সুপ্ত, খোরশেদ আলম বিপ্লব ও আইরিন সুলাতানা লিমা এবং উন্মুক্ত বিষয়ে পুরস্কার প্রাপ্তরা হলেন-আজিজ লিপন, ফেরারি প্রিন্স, ফাতেমা আক্তার শিল্পী ও রাসেল ইব্রাহীম। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের মহাপরিচালক কবি রফিকুজ্জামান রণি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে