সোহেল রানা, রাজশাহী জেলা প্রতিনিধি: রাজশাহীতে স্বামী, ননদ, শ্বশুরের নির্যাতনে গৃহবধূ সাদিয়া খাতুনের মৃত্যু হয়েছে দাবি করে তাদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার বেলা ১১ টার দিকে নগরীর সোনাদিঘীর মোড়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে নিহত সাদিয়ার পরিবার সদস্য ছাড়াও এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধনে সাদিয়ার বাবা গোলাম রসুল দাবি করেছেন, ‘‘গরীব পরিবারের মেয়ে হওয়ায় সাদিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। কোটিপতি প্রভাবশালী পরিবারের বউ হওয়ার যোগ্যতা সাদিয়ার নেই বলে বিয়ের পর থেকে খোটা দিতে ও উস্কানিমূলক কথা বলতো তাদের পরিবারের সদস্যরা।

তিনি বলেন, ‘‘সাদিয়ার মৃত্যুর ঘটনায় থানায় অভিযোগ করা হলেও পুলিশ মামলা নেয়নি। পুলিশের ভূমিকা রহস্যজনক। খুনিরা বুক ফুলিয়ে এলাকায় ঘোরা ফেরা করছে। তারা টাকা দিয়ে পুলিশকে ম্যানেজ করেছে। সাদিয়া আত্মহত্যা করেছে বলে প্রচার করে খুনের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। আমি মেয়ে হত্যার বিচার চাই। এ জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

চন্দ্রিমা থানার ওসি ইমরান হোসেন বলেন, আমরা বিষয়টা তদন্ত করেছি। মৃত সাদিয়ার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার ব্যক্তিগত ফোনে একটি ভিডিও পাওয়া গেছে। সেখানে সাদিয়াকে বলতে শোনা যাচ্ছে আমার মৃত্যুর জন্য কেউ দায়ি নয়। এ থেকে ধারণা করা হচ্ছে সাদিয়া আত্মহত্যা করেছে। তবে কেন আত্মহত্যা করেছে বা তিনি খুন হয়েছেন সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। খুনের প্রমান বা আত্মহত্যার প্ররোচনার প্রমান পাওয়া গেলে ইউডি মামলা হত্যা মামলা হিসেবে রজু হবে।’’

গত ১০ নভেম্বর বিকেলে নিজ ঘর থেকে সাদিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। পরে তার ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনায় চন্দ্রিমা থানায় একটি ইউডি মামলা রেকর্ড করা হয়েছে। তবে সাদিয়ার বাবা এটিকে হত্যা বলে দাবি করে থানায় অভিযোগ দাখিল করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে