chata

বিডি নীয়ালা নিউজ(১৪ই মার্চ১৬)-অনলাইন প্রতিবেদনঃ বসন্ত আসতে না আসতেই যেন সূর্যরশ্মির তীব্রতা হু হু করে বাড়ছে। ফলে এরই মধ্যে অতিষ্ঠ হয়ে উঠেছে নগরবাসীর জীবন।

তীব্র গরমে শরীর ও স্বাস্থ্যে ক্ষতিকর প্রভাব পড়ে। তাই এই রোদ ও গরমে ত্বক ও শরীরের যত্নে  কোনগুলোকে সঙ্গী হিসেবে বেছে নেওয়া উচিত ও করণীয় কী তা নিয়ে আলোচনা করা হলো :

ক্যাপ ও হ্যাট : গরমে সূর্যের তাপ ও রোদ থেকে মুখ এবং চুলকে রক্ষায় প্রয়োজন ক্যাপ ও হ্যাট। এটি আপনাকে রোদ থেকে স্বস্থিতে থাকতে সাহায্য করবে।

ছাতা : এই গরমে ছাতা ছাড়া চলাই দায়। মাথার উপরে কাঠফাটা রোদ। আর রোদ থেকে বাঁচতে ঢাল হিসেবে ছাতাই যথেষ্ঠ। তবে তা কালো রঙের না হলেই বেশি ভালো।

রোদ চশমা : দাবদাহ থেকে রেহাই পেতে চলার পথে অবশ্যই দরকার রোদ চশমার। তবে নিজের মুখের গড়নের সঙ্গে মানানসই রোদ চশমাই বেছে নিতে পারেন। কারণ চশমা শুধু ফ্যাশন করার জন্যই নয় ; এই রোদে অতি দরকারি একটা জিনিস এটা। কাপড়ের সঙ্গে চাইলে মানিয়ে পরতে পারেন রোদ চশমা।

স্কার্ফ : গরমে ওয়েস্টার্ন পোশাকটাকেই বেশি গুরুত্ব দেন মেয়েরা। আর ওয়েস্টার্ন পোশাকের সাথে স্কার্ফ বেশ ভালো মানিয়ে যায়। এছাড়া এই স্কার্ফ রোদের তীব্রতা থেকে আপনার মাথার ত্বক এবং চুলকে রক্ষা করবে।

স্যান্ডেল : এই গরমে স্যান্ডেল অনেক বেশি আরামদায়ক। এ সময়টা্য় জুতো পরা বেশ কষ্টকর। কারণ জুতো পায়ে বাতাস ঢুকতে দেয় না। তাই গরমের সময় এটাই বেশি আরামদায়ক। পা ঘামার হাত থেকে বাঁচতে চাইলে গরমে স্যান্ডেল পরতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে