স্বপন কুমার রায়, খুলনা জেলা প্রতিনিধি: খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে নানান কর্মসূচীর মধ্যে দিয়ে ভাবগাম্ভীর্যের সাথে ১৬ই ডিসেম্বর ২০২২ মহান বিজয় দিবস ঘটাকরে পালিত হয়েছে। এ লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতু্ষে পরিষদের চত্বরে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সুচনা করা হয়।

পরবর্তীতে সুর্যোদয়ের সাথে সাথে স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। সকল সরকারি, আধাসরকারী, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এছাড়াও সকাল সাড়ে আটটায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ ও শরীর চর্চাপ্রদর্শনী করা হয়। সকাল ১০ টায় বীরমুক্তিযোদ্দা ও শহীদপরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা এবং শিশু -কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অপরদিকে সুবিধাজনক সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দি,গীর্জা,প্যাগোডা সহ অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধের শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দুপুরে হাসপাতাল, এতিমখানা, ও থানা হাজতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে প্রীতি ফুটবলটুর্নামেন্ট ও পুরষ্কার বিতরণ করা হয়। সন্ধ্যায় মনোঞ্জসাংস্কতিক আনুষ্ঠাৃন অনুষ্ঠিত হয়।.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে