lester-city

বিডি নীয়ালা নিউজ(১ই মে১৬)-স্পোর্টস ডেস্কঃ  আর কিছুক্ষন পরই শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড আর লেস্টার সিটির খেলা।

এতে লেস্টার জিতে গেলে আজই তারা চ্যাম্পিয়ন হয়ে যাবে, এমন একটা জোর সম্ভাবনা আছে।

বলছি ‘সম্ভাবনা’ – কারণ এর সাথে দু’একটা ‘যদি’ এবং ‘কিন্তু’ও আছে।

কারণ লেস্টারের পয়েন্ট ৩৫ খেলায় ৭৬ আর দ্বিতীয় স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ৩৫ খেলায় ৬৯। যদি আজ লেস্টার সিটি ম্যানচেস্টার ইউনাইটেডকে হারায়, তাহলে লেস্টারের পয়েন্ট ৩৬ খেলায় ৭৯, টটেনহ্যামের সাথে পয়েন্ট ব্যবধান হবে ১০ – এবং তাদের বাকি থাকবে দুটি খেলা। তাই চ্যাম্পিয়ন হওয়া কি নিশ্চিত?

পুরোপুরি নয়। কারণ কালকের খেলায় টটেনহ্যাম যদি চেলসিকে হারায় তাহলে টটেনহ্যামেরও আরো তিনটি পয়েন্ট বেড়ে যাবে। তাই টটেনহ্যাম যদি হারে বা অন্তত ড্র করে তাহলেই লেস্টারের চ্যাম্পিয়নশিপ হাতেও মুঠোয় আসবে।

কিন্তু যদি আজ ম্যান ইউর কাছে লেস্টার হেরে যায় এবং টটেনহ্যাম সোমবার জেতে? তাহলে কিন্তু আরো নানা রকমের সম্ভাবনার দরজা খুলে যাবে।

তাই নিয়ে ফুটবল ভক্ত এবং পন্ডিতদের মধ্যে নানা হিসাব চলছে।

কারণ এবারের মতো বিস্ময়রকর প্রিমিয়ার লিগ অনেক বছর দেখা যায় নি।

গত ১৯৯৪-৯৫ মওসুমে চ্যাম্পিয়ন হয়েছিল ব্ল্যাকবার্ন রোভার্স। তার পর ম্যানচস্টোর ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, আর চেলসির বাইরে কোন দলই ইংলিশ প্রিমিয়ার লিগ জিততে পারে নি।

সেই জায়গায় এবার চ্যাম্পিয়ন হবার দ্বারপ্রান্তে লেস্টার সিটি, যারা গত বছর প্রিমিয়ার লিগ থেকে নেমে যেতে যেতে কোনমতে টিকে গেছিল। তাদের ম্যানেজার হয়ে ক্লদিও রানিয়েরি আসার পর তাকে নিয়েও অনেক হাসি ঠাট্টা হয়েছিল।

সেই রানিয়েরিই এবার সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন রিয়াদ মাহরেজ, জ্যামি ভার্ডিদের নিয়ে দারুণ আক্রমণাত্মক এবং তীব্র গতিসম্পন্ন ফুটবল খেলে – সব ‘বড়’ দলকে পেছনে দিয়ে ।

শেষটা কেমন হবে তার – বোঝা যাবে আর ঘন্টা দুয়েক পরই।

#বিবিসি স্পোর্টস

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে