মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” ‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মহতী স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের অধীনে জমি ও ঘর পেয়েছে হাজারো ভূমিহীন ও গৃহহীন পরিবার। “মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না”- এটি শুধুমাত্র মাননীয় প্রধানমন্ত্রীর একটি ঘোষণা নয়, এটি বঙ্গবন্ধু কন্যার একটি লালিত স্বপ্ন।

এ স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোকে আবাসন সুবিধার আওতায় নিয়ে আসার লক্ষ্যে সারা দেশের ন্যায় কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য গৃহ নির্মাণ করা হচ্ছে।

এরই অংশ হিসেবে শনিবার (২২ জানুয়ারি) দুপুরের দিকে কিশোরগঞ্জের কুলিয়ারচরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের নির্মাণাধীন গৃহের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক-৪ গুলশান আরা।

গৃহ নির্মাণ কাজ পরিদর্শনকালে নির্মাণ কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করে গৃহ নির্মাণ কাজের বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট সকলকে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা প্রকৌশলী এস এম গোলাম কিবরিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও ছয়সুতী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে গত ৭ জানুয়ারি শুক্রবার বিকালে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গৃহ নির্মাণের জন্য খাস জমির সন্ধানে কুলিয়ারচর উপজেলার ১নং গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের দশকাহুনিয়া ও ছয়সূতী ইউনিয়নের কলাকুপা গ্রামে বিভিন্ন জায়গা ঘুরে দেখেন।

পরে গৃহ নির্মাণের উপযোগী একাধিক খাস জমি নির্বাচনপূর্বক দ্রুততম সময়ের মধ্যে সকল গৃহহীনদের গৃহ নির্মাণের কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করেন যান।

আশ্রয়ণ -২ প্রকল্পের আওতায় জেলায় ১ম ও ২য় পর্যায়ে ইতোমধ্যে ১২৪৭টি ঘর নির্মাণ করা হয়েছে। এছাড়াও বর্তমানে ৩য় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩০৯টি একক ঘরের নির্মাণকাজ চলমান রয়েছে যা আগামী ২০ মার্চ ২০২২ তারিখের মধ্যেই সম্পন্ন হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে