কাওছার হামিদ,কিশোরগঞ্জ(নীলফামারী)॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলি ইউনিয়নের উত্তর দুরাকুটি গ্রামের একমাত্র যাতায়াতের সড়কটি প্রায় দেড় কিলোমিটার পর্যন্ত বেহাল অবস্থা। সরেজমিনে গিয়ে দেখা গেছে সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এছাড়ও দেড় কিলোমিটার সড়কের মধ্যে অধিকাংশ স্থান ধ্বশে গেছে। ফলে সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উক্ত সড়ক দিয়ে প্রতিনিয়ত বাহাগিলি,নিতাইসহ বিভিন্ন এলাকার হাজারও মানুষ যাতায়াত করে। এছাড়ও বাইসাইকেল,রিকসা,অটোভ্যান,অটোবাইক চলাচল করছে এ সড়ক দিয়ে।

উল্লেখ্য যে, অতি বৃষ্টি এবং মাইন্দ্রা ট্রাকটর অবাধ চলচললের কারনে এবং যথা সময় সংস্কার না করায় সড়কটি আরো বেশী করে নষ্ট হয়ে যাচ্ছে। সড়কটির বেহাল অবস্থা হওয়ায় স্কুল,কলেজ,মাদ্রাসা,কিন্ডারগার্টেনের কোমলমতি ছাত্র ছাত্রীদের চলাচলের ব্যঘাত সুষ্টি হচ্ছে। সড়ক বেহাল অবস্থার কারনে সময় মত তারা শিক্ষা প্রতিষ্ঠানে পৌছিতে পারছে না। উক্ত সড়ক দিয়ে কিন্ডারগার্টেন স্কুলের কোমলমতি শিশু, গর্ভবতী মহিলা,এমনকী মুমুর্ষ রোগী পরিবহনে নানা দূর্ভোগে পড়তে হয়। উত্তর দুরাকুটি মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বলেন প্রতিদিন হাজার হাজার মানুষ নানা কাজে ও এলাকার কৃষকরা কৃষি পণ্য ক্রয় বিক্রয়ের জন্য এই সড়ক দিয়েই চলাচল করে থাকেন। দীর্ঘদিন ধরে সড়কটি এমন বেহাল অবস্থার কারনে এ এলাকার জনসাধারনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ইতি মধ্যে উত্তর দুরাকুটি গুচ্ছ গ্রামের বাসিন্দা আফছার আলী উক্ত সড়কটির খাদে পড়ে চোখে আঘাত প্রাপ্ত হয়ে রংপুর মেডিকেল কলেজে ভর্তি হয়। একই গ্রামে বাসিন্দা আব্দুল আজিজ ঢেমশা বলেন এ এলাকার লোকজন কৃষির উপর নির্ভশীল। এবং কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করে থাকে। তাই সামনে আলুসহ অন্যান্য কৃষি পণ্যের মৌসুম এ সময় সড়কটি সংস্কার করা না হলে কৃষি পণ্য বিকল্প পরিবহনে গুনতে হবে বাড়তি ভাড়া। সড়কটি সংস্কারের ব্যাপারে উপজেলা প্রকৌশলী অতিরিক্ত দায়িত্ব মোঃ সাইফুল ইসলাম এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন রাস্তাটি সংস্কারের জন্য ইতোমধ্যে টেন্ডার হয়ে গেছে এবং দুএকমাসের মধ্যে কাজ শুরু হবে। রাস্তাটি তাৎক্ষনিক চলাচল উপযোগী করার জন্য কোন ব্যবস্থা করা যায় কিনা এ ব্যাপারে কথা হলে তিনি বলেন রাস্তাটি সরেজমিনে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে