মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়ন পরিষদ হলরুমে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহযোগিতায় ল্যাম্প শো প্রকল্পের অধীনে ‘ইউনিয়ন স্বাস্থ্য ও এফডব্লিউসি’কে নিয়ে এক ভিশনিং কর্মশালা অনুষ্ঠিত। সেই সাথে উপজেলা পরিষদ নির্বাচনে নব- নির্বাচিত চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করা হয়েছে।

গতকাল সকাল ১০টার সময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাহমুদুল হোসেন শিহাব, চেয়ারম্যান, মাগুড়া ইউনিয়ন পরিষদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারী পাইলট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম বাবু। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মামুন অর রশিদ, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, মাগুড়া ইউনিয়ন স্বাস্থ্য কল্যাণ কেন্দ্র, আওয়ামীলীগ নেতা মোশাররফ হোসেন, মোঃ সাজ্জাদুল করিম, প্রধান শিক্ষক, গাড়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়। মোঃ সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক, মাগুড়া মটর শ্রমিক ইউনিয়ন ।

কাজী ফার্ম প্রতিনিধি ও সাবেক ইউপি মেম্বার মোকলেছার রহমান। সাইফুল ইসলাম, সিনিয়র সহকারী শিক্ষক, সাবেক মেম্বার আনিছুল হক। শো- প্রকল্পের টেকনিক্যাল কো অর্ডিনেটর মোঃ মাহমুদুল হক। ফিল্ড কো-অর্ডিনেটর, বেনেডিক মুরমু। প্রিন্ট মিডিয়ার সাংবাদিক রউফুল আলম ও কাওছার হামিদ প্রমুখ। ল্যাম্প শো প্রকল্পের টেকনিক্যাল কো- অর্ডিনেটর মাহমুদুল হক শুভেচ্ছা বক্তব্যে বলেন, আমরা অত্র উপজেলার প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সরকারের পাশাপাশি ২ জন করে সিএসবিএ দিয়েছি। তারা সহযোগি হিসেবে জনগণকে পরিবার পরিকল্পনা পদ্ধতি, গর্ভবর্তীও পরামর্শ ও ডেলিভারীতে সহায়তা, প্রসূতি ও নবজাতকের পরিচর্যা ও পরামর্শ, শিশুর পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান প্রভূতি বিষয়ে সেবা দিয়ে আসছি। কিন্তু প্রকল্পের মেয়াদ ৩১ ডিসেম্বর ২০১৯খ্রি: পর্যন্ত থাকবে। মেয়াদ শেষ হলে আমরা আর সিএসবিএদের মাসিক সন্মানী ভাতা দিব না।

এরপর আপনারা মূলধন সংগ্রহ করে অন্তত গ্রামের মায়েদের গর্ভকালীন সেবা চালু রাখবেন। প্রধান অতিথি বলেন, আমরা উপজেলা পরিষদের আলোচনা সভায় মায়েদের গর্ভকালীন সেবা চালু রাখার বিষয়ে আলোচনা করবো, আলোচনার সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নিবো। পরে ল্যাম্প শো প্রকল্পের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে শুভেচ্ছা জানানো হয়। ১০ মার্চ রাত থেকে ১৪ মার্চ পর্যন্ত জেলা ও উপজেলার মহৎ, গণ্য-মাণ্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক, সে¦চ্ছাসেবি সংগঠন ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা ফুলের মাল্য ও তোরণ দিয়ে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন, ল্যাম্প শো প্রকল্পের সিএসবিএ মোছাঃ মেঘনা বেগম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে