মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ, (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ‘মুশরুত পানিয়ালপুকুর আদর্শ বিদ্যা নিকেতন’ মাঠ প্রাঙ্গণে গতকাল ৩রা মার্চ/১৯ রোজ রবিবার সকাল ১২ টার সময় অভিভাবক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, নিতাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক উজ জামান (ফারুক)। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার, কিশোরগঞ্জ। আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন, এ.কে.এম দেলুয়ার হোসেন, মহির উদ্দিন মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান, রেজওয়ান আহম্মেদ সিদ্দিকী, ইউপি সদস্য মনোয়ার হোসেন প্রমুখ।

প্রিন্ট মিডিয়ার পক্ষে উপস্থিত ছিলেন, রিপোর্টার্স ইউনিটি কিশোরগঞ্জের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মোঃ রউফুল আলম ও দৈনিক দাবানল পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃ কাওছার হামিদ। কিশোরগঞ্জের অহংকার বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মোঃ মোনাব্বেরুল হক। অত্র প্রতিষ্ঠানের ২য় শ্রেণীর ছাত্র মোঃ নূর আলম সুমধুর কন্ঠে ‘মুশরুত পানিয়াল পুকুর আদর্শ বিদ্যানিকেতন’ শিরোনামে সঙ্গীত পরিবেশন করেন। সেই সাথে ৫ম শ্রেণীর ছাত্রী মিস চুমকী বেগম একটি আধুনিক গান পরিবেশন করে শোনান।

শুভেচ্ছা বক্তব্যে অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান বলেন, কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সোনামণি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক থাকাকালীন তাঁর অসংখ্য ছাত্র বুয়েট, বিশ্ববিদ্যালয, মেডিকেল কলেজসহ অনেক নামকরা বৃহত্তর জ্ঞান সাধনার পাদপীটে শিক্ষা গ্রহণ করছেন। ঠিক তেমনি সবার সহযোগিতায় নিজ এলাকার ছেলে-মেয়েদের শিক্ষায় শিক্ষিত করে যেন উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করতে পারেন। বিশেষ করে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত তার ছাত্র মোঃ মোনাব্বেরুল হকের কথা বলেন।

উপস্থিত বুয়েটের ছাত্র মোনাব্বেরুল হক তাঁর স্যারকে ধন্যবাদ জানিয়ে উপস্থিত অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, যদি মনে করেন, পরাজিত তুমি। তাহলেই তুমি পরাজিত। যদি মনে করেন, তোমার সাহস কুলাবে না। তাহলে তুমি প্রতিহত। জিততে চাও, অথচ ভাবছো পারবে না। তাহলে কিছুতেই পারবে না তুমি। যদি ভাব তুমি হেরে যাবে, তাহলে তুমি হেরেই যাবে। পৃথিবীতে সফল সেই হয়, যে প্রবল মনে চায়। জীবন যুদ্ধে সর্বদা জিততে থাকে সেই। মোনাব্বেরুল আরো বলেন, আমার বাবা- মা এস.এস.সি পাশ না করলে ও তাদের সহযোগিতায় এইচ.এস.সি পাশ করে আমি ভর্তির জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীর নগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেই।

ইনশাআল্লাহ আমি ৪ টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাই। সেই সাথে স্টাইপিন পাই এবং দিনাজপুর শিক্ষা বোর্ডে ৩য় স্থান অধিকার করি।
প্রধান অতিথি বিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিক্সা গ্রহণ করলে পরিবারের কি লাভ? ছেলে- মেয়েরা যেন গেম খেলতে না পারে সেদিকে সতর্ক থাকার পরামর্শসহ উদাহরণ দেন। ছাত্র- ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরা পড়ার সময় পড়বে, খেলার সময় খেলবে। পড়ার সময় কখন ও খেলবে না। যখন ভাল লাগবে না তখন টিভি দেখবে প্রয়োজনে টিভিতে কার্টুন দেখবে কখন গেম খেলবে না। প্রধান অতিথির বক্তব্যের মূল কথা হচ্ছে, যে বলশালী, দ্রুতগামী সেই জিতে, যে বলে ভয় করি নাকো, পারবোই আমি। বুঝলেনতো। এটাই যথেষ্ট। এমন জীবনের প্রত্যয় গড়বে যে জন, সে জীবনে আলো আর নূর দিয়া, কবির ভাষায়, উষর মরুর ধুসর বুকে, বিশাল যদি শহর গড়ো, একটি জীবন সফল করো, তাহার চেয়ে অনেক বড়।

প্রধান অতিথির উদ্দেশ্যে ‘মানপত্র’ পাঠ করে শোনান, মুশরুত পানিয়াল পুকুর আদর্শ বিদ্যা নিকেতনের ছাত্রী- মোছাঃ তাসরিন নিপা। প্রধান অতিথিকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয। অনুষ্ঠান শেষে ছাত্র- ছাত্রীদের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে