জাতিসংঘে এসডিজি অগ্রগতি পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন আল-কুরআনের প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতী আল্লামা খলিলুর রহমান জিহাদী।

শুক্রবার (৮অক্টোবর)এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ অভিনন্দন জানান।এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার( ২০সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর এ পুরস্কারের কথা অবহিত করেন,পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এ পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলেন,২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টেকসই উন্নয়নে বাংলাদেশের অর্জনের জন্য ‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলুশান নেটওয়ার্ক (এসডিএসএন), গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং যুক্তরাষ্ট্রের কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের আর্থ ইনস্টিটিউট ও সেন্টার ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট যৌথভাবে প্রধানমন্ত্রীকে এ পুরস্কার দেন। তারা বাংলাদেশের সার্বিক অবস্থা বিশ্লেষণ ও মূল্যায়ন করে বাংলাদেশ বিস্ময়কর সাফল্য অর্জন করছে।

প্র এসডিজির মূল বিষয় হচ্ছে, দারিদ্র দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার শান্তি সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ গ্রহণের সার্বজনীন আহব্বানে সারা দিয়ে প্রধানমন্ত্রী যে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে গেছেন। তার এ স্বীকৃতি স্বরূপ পুরস্কারে ভূষিত করা হয়।এ অনুষ্ঠানে করোনা পরিস্থিতির মধ্যেও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন,সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশন নেটওয়ার্কের (এসডিএসএন) প্রেসিডেন্ট অধ্যাপক জেফরি ডি. স্যাক্স।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে