নিজস্ব প্রতিবেদনঃ  ” ♥কবিতার টানে কবিতার প্রাণে” ♥শিরোনামে অনুষ্ঠিত হলো ২১ কবিগণের ২১ টি কবিতা নিয়ে জমকালো অনুষ্ঠান। গতকাল বিকাল ৩.৩০ মিনিটে কবিদের উপস্থিতিতে উত্তরা মডেল টাউন ১২ নম্বর সেক্টরের সমিন টাওয়ার-এর পাদদেশে রুমী’স কিচেন -এ উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একুশকে ঘিরে একুশে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস উপলক্ষে ২১ জন কবিকে নিয়ে এই কবিতার অনুষ্ঠান সবার মাঝে বিলিয়ে দেওয়া হয় । প্রথমে স্বাগত কথন নিয়ে আসেন নীয়ালা মাল্টিমিডিয়ার পরিচালকবৃন্দ হৃদয় লোহানী ও মোরাই রাশেদ এবং পরে ব্যাবস্থাপনা পরিচালক মাহফুজার রহমান মন্ডল। ওনাদের বক্তব্যে এটা স্পষ্ট যে, এই প্রথম বাংলাদেশে নীয়ালা মাল্টিমিডিয়া উপহার দিলো কবিদের কবিতার চোখ ধাঁধানো মনকাঁড়া ভিজুলাইজড র্শট ফিল্ম এর প্রিমিয়ার শো, সাথে ২১ টি কবিতার তরতাজা অনুভূতি, ২১ কবির এন্টারটেইনমেন্ট গ্রেট টুগেদার/হৈ চৈ সাহিত্য আড্ডা ও ২১ কবির লাইফ ক্যামেরা কাভারেজ ভিডিওগ্রাফি।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের সময় এক সঙ্গে দাঁড়িয়ে ২১ কবির নীরবতা পালন পরে চোখ ধাঁধানো মনকাঁড়া ভিজুলাইজড র্শট ফিল্ম এর প্রিমিয়ার শো আরাম্ভ ২১ কবির এন্টারটেইনমেন্ট গ্রেট টুগেদার/হৈ চৈ সাহিত্য আড্ডা মনে হচ্ছে আমরা সবাই সিনেমা হল-এ। সবাই মিলে সবার কবিতার প্রিমিয়ার শো উপভোগ করছে, মাঝে মাঝে দেশাত্মকবোধক গান আর করতালি। এরপর ২১ টি কবিতার তরতাজা অনুভূতি কবিগণ একে একে এসে মাইক্রোফোন হাতে নিয়ে নিজের অনুভূতিগুলো প্রকাশ করলেন।

এখানে উপস্থিত ছিলেন দেশ বরণ্যে খ্যাতনামা কবি ও সাহিত্যিক তাঁদের নাম ও কবিতাগুলো না লিখলেই নয় – সৈয়দ মাজহারুল পারভেজ == কবিতা => কালো মেয়ে, বাদল মেহেদী == কবিতা => মল্লিকা, আহমেদ কায়েস== কবিতা=> স্বাধীনতা – জন্মের আগে ও পরে, মোঃ জহিরুল হোসাইন খান নাছিম==কবিতা => তুমি নিপুণ বিস্ময়কর, অহিদুল ইসলাম ==কবিতা => অন্ধকারে , আবুল কালাম আজাদ ==কবিতা => স্বপ্ন আসবে উড়ে, বাদল রায় স্বাধীন==কবিতা => ইভটিজিং, হাফিজ রহমান ==কবিতা => আমাদের একান্ত কিছু, আবুল খায়ের ==কবিতা=> একটি কবিতার জন্য, রফিকূল ইসলাম প্রিন্স, ==কবিতা => বিদ্রোহী হবো , কিশোর কারুনিক == কবিতা => আপন মনে হয়, ছড়াকার শাহজাহান মোহাম্মদ == ছড়া => বাবা, মেহের আফরোজ সোয়াদ ==কবিতা =>র্ধষতিা আমি, শেখ বিপ্লব হোসেন==কবিতা=> সর্ম্পকের বারটি বছর, শাহানারা ঝরনা ==কবিতা =>চিঠি..প্রিয় প্রেম, মাজহারুল আলম == কবিতা=> চন্দ্রাবতী, জাফর পাঠান == কবিতা => শূন্য প্রাপ্তি তোর, বদরুল আলম== কবিতা => মায়ের আত্মত্যাগ, রবিউল প্রধান == কবিতা=> জনতার ভাষণ, তানজিলা ইসমিন == কবিতা => স্বপ্নের বাসর তোমায় নিয়ে, নিহান লিখন == কবিতা => ভাড়াটে।

এছাড়া আবৃতি শিল্পী আশরাফুন নাহার লাকি, কায়সার রিজভী ও শেখসাদী মারজান এবং তিলোত্তমা মডেল মায়াপরী ।

এরপর ২১ জন কবিকে নীয়ালা মাল্টিমিডিয়ার পক্ষ থেকে প্রশ্ন জিজ্ঞাসাবাদ ও তাদের হৃদয় থেকে প্রশ্নের সমাধানগুলো কবি ও কবিত্বকে সারা জীবন আলোর পথ দেখাবে সাথে ২১ কবি ও আবৃত্তিকারকে নীয়ালা মাল্টিমিডিয়ার পক্ষ থেকে সার্টিফিকেট বিতরণ। র্সবশষে বক্তব্য রাখেন নীয়ালা মাল্টিমিডিয়া -এর ম্যানেজিং ডিরেক্টর মাহফুজার রহমান মন্ডল, ডিরেক্টর হৃদয় লোহানী ও ডিরেক্টর মোরাই রাশেদ । তাঁদের বক্তব্যে একটাই আওয়াজ সামনে ২৬ শে র্মাচ উপলক্ষে আবার ২৬ জন কবিকে নিয়ে ২৬ কবিতার  ভিজুলাইজেশন র্শট ফিল্ম শো-এ আবার  দেখা হবে নীয়ালা মাল্টিমিডিয়ার ব্যানারের সামনে।এ যাত্রায় সবাইকে ধন্যবাদ ও সুস্বাগতম জানিয়ে তাঁরা বিদায় নিলেন।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে