sim

বিডি নীয়ালা নিউজ( ২৭ই জুলাই ২০১৬ইং)-ডেস্ক রিপোর্টঃ একটি জাতীয় পরিচয়পত্র দিয়ে সর্বোচ্চ ২০টি সিম বায়োমেট্টিক পদ্ধতিতে নিবন্ধনের সুযোগ দেওয়া হলেও এখন তা কমিয়ে পাঁচটিতে আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের প্রথম দিনে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কার্য অধিবেশন শেষে মন্ত্রিপরিষদ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সিম নিবন্ধনে যে কোনো জালিয়াতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করা হয়েছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী বলেন, জেলা প্রশাসক সম্মেলনে সিদ্ধান্ত জানানো হয়েছে এক এনআইডিতে সর্বোচ্চ পাঁচটি সিম নিবন্ধন করা যাবে, এর বেশি নয়।

ইতোমধ্যে যারা ২০টি বা পাঁচটির বেশি সিম নিবন্ধন করেছেন তাদের বিষয়ে কী হবে জানতে চাইলে সচিব বলেন, “যারা পাঁচটির বেশি সিম নিবন্ধন করেছেন, তাদের অপারেটরদের মাধ্যমে এসএমএস দিয়ে জানিয়ে দেওয়া হবে ৫টির বেশি সিম রাখা যাবে না। গ্রাহক তার পছন্দমতো সিম রেখে দিবেন।”

কোন অপারেটরের কতটি সিম রাখা যাবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, “একই অপারেটরের ৫টি সিম বা ৫ অপারেটরের ৫টি সিম গ্রাহক রাখতে পারবেন, এটি গ্রাহকের ইচ্ছা ওপর নির্ভর করবে।”

 

 

 

 

bd24live

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে