রাজধানীর উত্তরায় সাংবাদিকদের ঐক্যের ঘোষণা দিয়েছে ঐতিহ্যবাহী সংগঠন উত্তরা প্রেসক্লাব। সততা ও দক্ষতার সাথে নির্ভয়ে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন করার লক্ষ্যে এই ঐক্যের ডাক দেওয়া হয়েছে বলে জানান সভাপতি সেলিম কবির। ক্লাবের নির্বাচনের লক্ষ্যে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সদস্য নিবন্ধন বাছাই কমিটিও করা হয়েছে। এছাড়াও সাংবাদিক পেশাকে ব্যবহার করে কেউ যেন অপরাধমূলক কর্মকাণ্ড না করে সে বিষয়ে গুরুত্ব দেওয়া হবে এবং মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক হয়রানি বন্ধে সোচ্চার হবে সবাই।

সাংবাদিক কাজী রফিক জানান, উত্তরার সকল সাংবাদিক ঐক্যের ডাকে সাড়া দিয়ে একতাবদ্ধ হয়েছে। সাংবাদিকদের একতাবদ্ধ হওয়ার মাধ্যমে তাদের উপর নির্যাতন-নিপীড়ন বন্ধ হবে বলে আশা করছি। সাংবাদিক রফিকুল ইসলাম বলেন, অপসাংবাদিকতা দূর করতে সাংবাদিকদের ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যের মাধ্যমে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মর্যাদা অক্ষুণ্ণ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। উত্তরা সাংবাদিক ফোরামের সভাপতি মাসুদ পারভেজ বলেন,  পেশাগত দায়িত্ব পালনকালে নির্যাতিত সংবাদকর্মীদের পাশে থাকা, মিথ্যা মামলা ও সন্ত্রসী হামলায় আহত সাংবাদিক ও তাদের পরিবারের  পাশে দাঁড়ানো। ডিইউজের সদস্য এবিএম মনিরুজ্জামান বলেন, উত্তরার সাংবাদিকদের ঐক্যের  প্রয়োজন ছিল। ঐক্য ধরে রাখতে পারলে উত্তরার সাংবাদিকদের পেশাদ্বারিত্ব ও নিরাপত্তা বৃদ্ধি পাবে। 

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে উপরোক্ত বিষয়গুলিকে গুরুত্ব দিয়ে উত্তরাস্থ সাংবাদিকদের মধ্যে একটি সুশৃঙ্খলা ফিরে আসবে বলে মনে করছেন উত্তরার সাংবাদিকবৃন্দ।

এ বিষয়ে উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাইফুল ইসলাম বাংলাদেশ বুলেটিনকে জানান, সাংবাদিকরা ঐক্যবদ্ধ ও পেশাগতভাবে কাজ করলে তাদেরকে সহযোগিতা করা হবে।

BD/B

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে