উত্তরা ১৮ নম্বর অ্যাপার্টমেন্ট প্রজেক্ট থেকে চালু হলো বিআরটিসি’র বাস সেবা। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল বিকাল দু’টি বাসেএ সেবা চালু থাকবে। আজ শনিবার ৯ ফেব্রুয়ারি সকালে প্রথমবারের মত বাস সেবার উদ্বোধন করেন সাংসদ সাহারা খাতুন।

বিআরটিসি সচিব নূর ইআলম মামুন জানান, সেক্টর ১৮ এপার্টমেন্ট প্রজেক্টের পশ্চিম পূর্ব প্রান্ত থেকে রাজউক নির্ধারিত অস্থায়ী স্ট্যান্ড পঞ্চবটীর পাশ থেকে বাস চালু হবে।প্রাথমিকভাবে বিআরটিসির দু’টি বাসে সেবা দেওয়া হবে। বিআরটিসি জোয়ারসাহারা ডিপো থেকে পরিচালনা করা হবে। 

ডিপো সূত্রে জানাযায়, সকাল সাড়ে সাতটায় এবং সকাল আটটায় দু’টি এসি বাস মতিঝিলের উদ্দেশ্যে এখান থেকে ছাড়বে। আবার বিকেল সাড়েপাঁচটায় ও সন্ধ্যা সোয়া ছয়টায় দু’টি এসি বাস মতিঝিল থেকে হাউজ বিল্ডিং হয়ে সেক্টর ১৮ নাম্বার প্রজেক্টে গিয়ে থামবে। এক্ষেত্রে ভাড়া নির্ধারন করাহয়েছে সেক্টর–১৮ থেকে মতিঝিল ৯০ টাকা, আর উত্তরার ভেতরে ২০ টাকা।

Shara Khatun_BRTC Bus Openning_PBA-3

এই বিআরটিসি সার্ভিসের ফিতা কেটে উদ্বোধন করেন সাহারা খাতুন।  উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা ১ নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূইয়া এবং সংস্থাটির পরিচালক (টেকনিক্যাল) মোঃ মাহবুবুর রহমান। উদ্বোধনের পর তারা ওই বাসে করে উত্তরার কিছু এলাকা প্রদক্ষিণ করেন।

ঢাকাসহ সারাদেশে বিআরটিসি’র সাড়ে ৯০০ বাস সরকারি পরিবহন প্রতিষ্ঠানে যোগ দিচ্ছে। নতুন আরো বাস–ট্রাক এ বছরই যুক্ত হবে বিআরটিসিরবহরে।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে