fire

বিডি নীয়ালা নিউজ(২৭ই ফেব্রুয়ারী১৬)-ঢাকা প্রতিনিধিঃ  রাজধানীর উত্তরায় রান্নাঘরের গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ হয়ে করুণ মৃত্যু হয়েছে একই পরিবারের দুজনের।

শালিন বিন নেওয়াজ (১৫) এবং জায়ান বিন নেওয়াজ (১৪ মাস) নামে দুই ভাই দিনভর মৃত্যুযন্ত্রণা ভোগ করে একে একে মৃত্যুর কোলে ঢলে পড়ে। আগুনে শালিনের শরীরের ৮৮ শতাংশ এবং জায়ানের ৭৪ শতাংশ পুড়ে গিয়েছিল। শালিন উত্তরা রাজউক  স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র ছিল।

গতকাল বিকাল ৫টার দিকে শালিন এবং সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জায়ান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যায়।

এর আগে সকাল পৌনে ৭টার দিকে উত্তরার সেক্টর-১৩, রোড-৩ এর ৮ নম্বর বাড়ির ৭ম তলায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় শালিন ও জায়ানের বাবা শাহনেওয়াজ (৫০), মা সুমাইয়া বেগম (৪০) এবং ভাই জারিফ (১১) দগ্ধ হন। তাদের ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক পার্থ শংকর পাল বলেন, আগুনে শাহনেওয়াজের শরীরের ৯৫ শতাংশ, সুমাইয়া বেগমের ৯০ শতাংশ ও জারিফের দুই হাত ও পা পুড়ে গেছে। জারিফকে প্রাথমিক চিকিত্সা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে শাহনেওয়াজ ও সুমাইয়ার অবস্থা আশঙ্কাজনক। তাদের হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) চিকিত্সা দেওয়া হচ্ছে। জানা গেছে, গতকাল ভোরে ফজরের নামাজ আদায় করতে ওঠেন গৃহকর্তা শাহনেওয়াজ। ১৪ মাস বয়সী ছেলে জায়ানকে কোলে নিয়ে খাবারের ঘরে পায়চারি করছিলেন তিনি। এ সময় রান্নাঘরে যান স্ত্রী সুমাইয়া। বড় দুই ছেলে শালিন আর জারিফ নিজেদের কক্ষে গভীর ঘুমে আচ্ছন্ন তখন। সুমাইয়া রান্নাঘরে গ্যাসের চুলায় আগুন ধরাতে যাবেন, এ সময় দিয়াশলাইয়ের কাঠি জ্বালানোর সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। নিমেষে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে ৮০০ বর্গফুটের ফ্ল্যাটে। দগ্ধ হন ৩ সন্তানসহ বাবা-মা। মুহূর্তের মধ্যে পুড়ে যায় আনন্দে ভরা একটি সংসার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে