ডেস্ক রিপোর্ট : ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসে নতুন দুটি এসি বাস যোগ হলো। রোববার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আনা-নেওয়ার জন্য কুষ্টিয়া ও ঝিনাইদহ রুটে এ বাস সার্ভিস চালু হলো। ক্যাম্পাস সূত্রে জানা যায়, গত ৪ জুলাই এ এসি বাস দুটির উদ্বোধন করা হলেও তা চালু হয়নি। রোববার থেকে অন্যান্য পরিবহনের সাথে শিক্ষকদের আনা-নেওয়ার জন্য এ বাস সার্ভিস চালু করা হয়েছে।এ ব্যাপারে ইংরেজি বিভাগের সভাপতি সন্তোষ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার জন্য শিক্ষকদেরও অগ্রগণ্য ভূমিকা রাখতে হবে।

প্রেস প্রশাসক ড. রবিউল হোসেন অনু বলেন, এটি অত্যান্ত আনন্দের সংবাদ। এটি অনেক আগে থেকেই চালু হওয়া দরকার ছিল। ভবিষ্যতে আমাদের পরিবহন ব্যবস্থা আরও উত্তরোত্তর সমৃদ্ধি লাভ করবে। পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা এ সুযোগ পাবে এ আশা করি।লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ড. একেএম মতিনুর রহমান বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে বলেন শিক্ষকদেরকে এ পরিবহন সুবিধা দেয়াতে শিক্ষকদের ভেতরে সম্মানবোধ তৈরি হবে এবং আন্তরিকতার সাথে একাডেমিক কার্যক্রম সম্পন্ন করবে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ম-লী এই সুবিধা পাক এবং পর্যায়ক্রমে অন্যান্য স্তরের সকলে এ সুবিধা পাক।এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, দীর্ঘকাল ধরে আমাদের প্রধান সঙ্কট ছিল পরিবহন। যার কারণ হলো আমরা ভাড়া গাড়ির উপর নির্ভর করতাম। এ নির্ভরতা থেকে বেরিয়ে এসে পরিবহনে আমাদের আত্মনির্ভরশীলতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি। যার অংশ হিসেবে এই বাস দুটি চালু করা হলো। তিনি আরও বলেন, পরবর্তীতে আমাদের আরও নিজেদের গাড়ি ক্রয় ও বিআরটিসি বাস সার্ভিস চালু করার পরিকল্পনা রয়েছে। যার মধ্য দিয়ে আমরা পরিবহনে স্বয়ংসম্পূর্ণ হবো।উল্লেখ্য, ১ কোটি ৩০লক্ষ টাকা ব্যয়ে এ বাস দুটি ক্রয় করা হয়েছে।

বি/এস/এস/এন


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে