আসন্ন উত্তরা প্রেসক্লাবের ২০২১-২০২২ নির্বাচনের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে ১৫ই অক্টোবর ২০২১।গত জুলাই মাস ২০২১ দীর্ঘ কয়েক দশক পর উত্তরার সকল প্রেসক্লাবগুলোকে বিলুপ্ত ঘোষণা করে সকল সাংবাদিকরা একই ছাঁদের নিচে একতাবদ্ধ হয়।”একতাই শক্তি” কে সামনে রেখে উত্তরার সকল পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়। এ ঐক্য ধরে রাখতে আন্তরিক, সিনিয়র ও দক্ষ সাংবাদিকদের সমন্বয়ে গঠন করা হয়েছে আহ্বায়ক কমিটি। সবাইকে সক্রিয় করে সদস্য বাছাই এবং নির্বাচনের মাধ্যমে একটি কমিটিকে ক্লাবের দায়ভার বুঝিয়ে দেয়ার দায়িত্বগ্রহণ করে আহ্বায়ক কমিটি। ৯০ দিনের মধ্যে এ কাজ সম্পন্ন করার কথা ছিলো। কিন্তু সবগুলো কাজ নবগঠিত হওয়ায় সার্বিক পরিস্থিতি প্রতিকূলে থাকায় সম্ভব হয়নি।

যাচাই-বাছাই কমিটির সুপারিশের ভিত্তিতে উত্তরা প্রেস ক্লাবের ৭৭ জন ভোটার সদস্য ও প্রায় ৯৫ জন সাধারণ সদস্যের তালিকা প্রকাশ করেছে আহ্বায়ক কমিটি।

শুরু হয়েছে নির্বাচনি কার্যক্রম। উত্তরা প্রেস ক্লাবের ১১টি পদে নির্বাচনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি গঠন করা হবে।এ ধারাবাহিকতায় গত ২৭ ই অক্টোবর ২০২১ হতে পহেলা অক্টোবর ২০২১ পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করে উত্তরা প্রেসক্লাব।নির্দিষ্ট সময়ের মধ্যে সর্বমোট ৩০ টি মনোনয়নপত্র ক্রয় করেছেন সম্ভাব্য প্রার্থীরা।

এ ধারাবাহিকতায় ৩ অক্টোবর ২০২১ থেকে ৬ অক্টোবর ২০২১ পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময় দিয়েছেন উত্তরা প্রেসক্লাব।সন্ধ্যা ৭ টা হতে রাত ১০ টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সময় দিয়েছেন কতৃপক্ষ। খসড়া প্রর্থী তালিকা প্রকাশ করা হবে ৭ই অক্টোবর ২০২১,প্রর্থী তালিকা সম্পর্কে আপত্তি ০৯ অক্টোবর ২০২১,আপত্তি সম্পর্কে শুনানি ১০ই অক্টোবর ২০২১,প্রার্থীতা প্রত্যাহারের সময় ১২ ও ১৩ই অক্টোবর ২০২১ এবং সর্বশেষ চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৫ই অক্টোবর ২০২১ইং রোজ শুক্রবার।প্রার্থী যাচাই-বাছাই সম্পর্কে জানতে চাইলে উত্তরা প্রেসক্লাবের অাহ্বায়ক জানান,শিক্ষা জাতির মেরদন্ড, শিক্ষিত মা পারেন তার সন্তানকে সঠিক নির্দেশনা দিতে।আমাদের উত্তরা প্রেস ক্লাবের অভিভাবক হবেন নির্বাচিত কমিটি, তাই শিক্ষিত এবং অভিজ্ঞদেরই চুড়ান্ত প্রার্থী তালিকায় দেখা যাবে ইনশা-অাল্লাহ।
বিজ্ঞরা উত্তরা প্রেসক্লাবের অভিভাবক হিসেবে শিক্ষিত, পেশাদার এবং অভিজ্ঞ সাংবাদিকদের দেখতে চান।

UPC/G

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে