facebook-video-downloader_thumb

বিডি নীয়ালা নিউজ(২৯জানুয়ারি১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ ভিডিও দেখার ওয়েবসাইট ইউটিউবের সঙ্গে টক্কর দেওয়ার মতো অবস্থায় চলে এসেছে ফেসবুক। ফেসবুক সম্প্রতি ঘোষণা দিয়েছে, দৈনিক গড়ে ফেসবুকে ১০০ মিলিয়ন অর্থাৎ ১০ কোটি ঘণ্টা ভিডিও দেখছেন ব্যবহারকারীরা।
২০১৫ সালের ডিসেম্বর মাসে ফেসবুকে দৈনিক সক্রিয় ব্যবহারকারী (ডিএইউ বা ডেইলি অ্যাকটিভ ইউজার) সংখ্যা ছিল ১০০ কোটি ৪০ লাখ এবং মোবাইল ফোন থেকে দৈনিক ব্যবহারকারী ছিল ৯৩ কোটি ৪০ লাখ।
ফেসবুকের এক বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে ফেসবুকের মাসিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা (এমএইউ বা মান্থলি অ্যাকটিভ ইউজার) ১৫৯ কোটি; যা আগের বছরের চেয়ে ১৪ শতাংশ বেশি। বর্তমানে মোবাইল ফোনে মাসিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ১৪৪ কোটি; যা আগের বছরের চেয়ে ২১ শতাংশ বেশি।

ফেসবুকের তথ্য অনুযায়ী, কম গতির ইন্টারনেটের কারণে বিশ্বে আট কোটি মানুষ ফেসবুক লাইট বা ফেসবুকের একটি বিশেষ সংস্করণ ব্যবহার করছেন। গত বছরের তুলনায় এ বছর ফেসবুক লাইট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে তিন কোটি। বর্তমানে ফেসবুকে ২৫ লাখ বিজ্ঞাপনদাতা রয়েছে এবং পাঁচ কোটি বিজনেস পেজ আছে; যা গত বছরের আগস্ট প্রান্তিকের চেয়ে ডিসেম্বর প্রান্তিকে ৫০ লাখ বেড়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে