ডেস্ক রিপোর্টঃ চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তিকৃত ৯ রোগীকে দেখতে রাত সাড়ে ৯ টায় হাসপাতালে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক স্বপন।

দগ্ধ ৯ জনের মধ্যে তিনজনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিউ) রাখা হয়েছে। আর বাকি ছয়জনকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।

রোগীদের সাথে সাক্ষাতের সময় মন্ত্রী তাদের শান্তনা দিয়ে বলেন, আগুনে অনেক লোক মারা গেছে। আল্লাহর রহমতে আপনারা বেচে গেছেন। এখন আল্লাহকে ডাকুন। আপনাদের চিকিৎসার কোনো কমতি হবেনা। প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে আপনাদের সব চিকিৎসা সেবা, ঔষধ বিনা মূল্যে দেওয়া হবে।

তাদেরকে দেখে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, দগ্ধদের চিকিৎসায় যা যা লাগে তা দেওয়া হবে। কোনো কোনো লোক এমন ভাবে পুড়ে গেছে যাকে ফিরিয়ে আনা সম্ভব নয়। আইসিইতে যারা রয়েছে তাদের অবস্থা আঙ্কাজনক, আর তাদের চাইতে যে ৬ জনের দগ্ধ কম তারা ভালো হবে আশা করি। তবে সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর বলেছে, সব চিকিৎসার খরচ সরকার দেবে। আধুনিক চিকিৎসার দরকার হলে তাও দেয়া দেয়া হবে। চিকিৎসাকরা দিনরাত কাজ করে যাচ্ছে। নিহতর স্বজনদের ১ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তাছাড়া দাফনের জন্য আরো ২০ হাজার টাকা করে দেওয়া হবে।

মন্ত্রী বলেন, পুরান ঢাকা অতি ঘনবসতিপূর্ণ এলাকা। একই বাসায় বসবাস, একইবাড়িতে গোডাইন, আবার শিল্প কারখানা। এটা আলাদা হওয়া উচিৎ। এটির সমাধানে সরকার চেষ্টাও করেছে। বাড়ির মালিককেও সচেতন হতে হবে। এবার অন্তত ওখানে বসবাসরত, গোডাউন ও শিল্প কারখানা মালিকদের টনক নড়বে। এর একটি সুরাহা হওয়া উচিৎ। সেখানে হয় বসতি নতুবা শিল্পকারখানা।

P/B/A/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে