ডেস্ক রিপোর্টঃ হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, সরকারের সদিচ্ছা ও আন্তরিকতা না থাকলে কওমি সনদের মতো ব্যতিক্রমী ও অভিনব বিল পাস করা কখনও সম্ভব হতো না। সংসদে বিল পাস করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো মানে সরকারের কাছে কওমি উলামায়ে-কেরামদের বিক্রি করে দেয়া বা আদর্শচ্যুত হওয়া নয়।

আমি আওয়ামী লীগ হয়ে যাইনি। আমার কোনো রাজনৈতিক পরিচয় নেই। কোনো রাজনীতির সঙ্গেও আমি জড়িত নই। চট্টলার সেবামূলক সংগঠন আল আমিন সংস্থা আয়োজিত শুকরিয়া ও দোয়া মাহফিলে সংবর্ধিত অতিথির বক্তব্যে শনিবার আল্লামা শফী এ কথা বলেন।

কওমি মাদ্রাসার স্বকীয়তা অক্ষুণ্ণ রেখে কওমি সনদের স্বীকৃতি আদায়ে ভূমিকার জন্য তাকে এদিন ওই সংবর্ধনা দেয়া হয়। আল্লামা শফী বলেন, কওমি সনদের স্বীকৃতি আর হেফাজতের ১৩ দফা দাবির আন্দোলন এক নয়।

হেফাজত কোনো রাজনৈতিক সংগঠন নয়। কোনো রাজনৈতিক লক্ষ্য হেফাজতের নেই। হেফাজত কোনো নির্বাচনে অংশ নেবে না। নির্বাচনে কাউকে মনোনয়ন বা সমর্থন দেয়নি, দেবেও না। হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ুবিষয়কমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

তিনি বলেন, ‘আজ যে স্বীকৃতি নিয়ে কথা চলছে, তা এত সহজে আসেনি। স্বীকৃতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। তিনি নিজ দায়িত্ব থেকে এ স্বীকৃতি দিয়েছেন।’ কওমি মাদ্রাসায় জঙ্গিবাদ নিয়ে অপপ্রচার বন্ধের আহ্বানও জানান তিনি।

আল আমিন সংস্থার উপদেষ্টা মুফতি মাওলানা জসীম উদ্দীনের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মাওলানা ইবরাহিম খলীলের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ মির কফিল উদ্দিন, মাওলানা আবু তাহের নদভী, জসীমুদ্দীন নদভী, মাওলানা কুতুবুদ্দিন নানুপুরি, মাওলানা লোকমান প্রমুখ বক্তব্য দেন।

J/N.

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে