আন্তর্জাতিক রিপোর্ট : দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন মার্ক জুকারবার্গ। তিনি ফেসবুকের প্রতিষ্ঠাতা। পরিবারের নতুন এই সদস্যের উদ্দেশে লেখা খোলা চিঠির সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন জুকারবার্গ। আর তাতে তিনি লিখেন:

প্রিয় অগাস্ট,

আমাদের জীবনে তোমাকে স্বাগত। তোমার মা ও আমি তোমাকে বেড়ে উঠতে দেখতে উদগ্রীব হয় রয়েছি। তোমার বোনের জন্মের পরও আমরা একটি চিঠি লিখেছিলাম। তাতে নিজেদের মতো করে পৃথিবীর বর্ণনা দিয়েছিলাম। যেখানে উন্নত মানের শিক্ষালাভের সুযোগ থাকবে। কিন্তু খুব বেশি রোগভোগ থাকবে না। যেখানে সব জাতি ও সম্প্রদায়ের মধ্যে ঐক্য থাকবে।

তোমাদের প্রজন্ম যাতে আরও ভাল জীবনযাত্রার সুযোগ পায় তার জন্য প্রয়োজনীয় সব চেষ্টা করছি আমরা। আজকাল মানুষ শুধু ভুল-ত্রুটি ধরতেই ব্যস্ত। তবে তোমাদের ভবিষ্যত প্রজন্মকে নিয়ে আমরা আশাবাদী। ইতিবাচক পরিবর্তন ঘটবে বলে এখনও বিশ্বাস করি।

তবে এই মুহূর্তে তোমার শৈশব নিয়ে কথা বলতে চাই। শৈশবই সবথেকে ভাল সময়। তাই ভবিষ্যত নিয়ে দুশ্চিন্তা করে খামোখা সময় নষ্ট কোরো না। আমরা তোমাকে খুব ভালবাসি। তোমার জীবন ভালবাসা ও আনন্দে ভরে উঠুক।

মার্ক জুকারবার্গ তার দ্বীতিয় কণ্যা সন্তানের নাম রেখেছে আগাষ্ট। গতকাল সোমবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে মার্ক নিজে সে কথা ঘোষণা করেন। তিনি লেখেন, ‘মেয়ে অগাস্টকে পেয়ে ‌প্রিসিলা ও আমি খুব খুশি। ওর উদ্দেশে একটি চিঠি লিখেছি আমরা। যাতে যে পৃথিবীতে বেড়ে উঠবে, তার সম্পর্কে সম্যক ধারণা পায়। তবে আমরা চাই না ও খুব তাড়াতাড়ি বড় হয়ে যাক।

 বি /ড/২৪


একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে